Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা সগীরের শাহাদাৎ বার্ষিকী পালিত

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৭ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার সাবেক গণপরিষদ সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক ও মঠবাড়িয়ায় স্বাধীনতা সংগ্রাম পরিষদের আহ্বায়ক শহীদ সওগাতুল আলম সগীরের ৪৬ তম মৃত্যুবার্ষিকীতে গতকাল বৃহস্পতিবার মঠবাড়িয়ায় বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। মঠবাড়িয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও শহীদ সগীর স্মৃতি সংরক্ষণ পরিষদ তার প্রতিকৃত্বিতে সকালে পুষ্প্যমাল্য অর্পণ করেন এবং মুক্তিযোদ্ধা সংসদে তার জীবনীর ওপর আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া তার নিজ বাড়ি গুলিশাখালী পারিবারিকভাবে দোয়া ও মিলাদের আয়োজন করে।
শহীদ সওগাতুল আলম সগীর উপকূলীয় অঞ্চলের গণমানুষের প্রাণপ্রিয় নেতা হিসেবে পরিচিত ছিলেন। ১৯৭৩ সালের ৩ জানুয়ারী সন্ধ্যায় তিনি মঠবাড়িয়া থানা থেকে বের হয়ে বাজারে আসার পথে হাইস্কুল সড়কের ওপর (বর্তমান মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের পাশে) ওঁত পেতে থাকা একদল দুষ্কৃতিকারীর গুলিতে তিনি শহীদ হন। তিনি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার গুলিসাখালী গ্রামের মৃত রত্তন মিয়ার পুত্র



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা সগীরের শাহাদাৎ বার্ষিকী পালিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ