Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে তীব্র গ্যাস সঙ্কটের মধ্যেও রাতের আঁধারে অবৈধ সংযোগ

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার : রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় যখন তীব্র গ্যাস সংকট চলছে, ঠিক সেই মুহূর্তে আশুলিয়ার বিভিন্ন এলাকায় রাতের আঁধারে বেড়েই চলছে গ্যাসের অবৈধ সংযোগ। অভিযোগ রয়েছে কথিত ঠিকাদাররা তিতাসের কিছু অসাধু কর্মকর্তাদের অর্থেও বিনিময়ে ম্যানেজ করে চালিয়ে যাচ্ছে তাদের এই কর্মকান্ড। শুধু তিতাসের কর্মকর্তাই নয় কথিত এই ঠিকাদররা আশুলিয়া থানা পুলিশকেও মোটা অংকের টাকা দিয়ে ম্যানেজ করে রেখেছে বলে অভিযোগ রয়েছে।
আশুলিয়ার জিরানী কোনাপাড়া এলাকায় স্থানীয় ইউপি মেম্বার তমিজ উদ্দিনের বাড়ি ঘেষে কয়েক দিন ধরে একটি চক্র রাতের আঁধারে বাড়ি বাড়ি দিচ্ছেন তিতাস গ্যাসের অবৈধ সংযোগ। আর এই চক্রটি প্রতিটি সংযোগ বাবদ বাড়ির মালিকদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে ৪০-৫০ হাজার টাকা।
অবৈধ সংযোগ প্রদানকারি কথিত এক ঠিকাদার নাম প্রকাশ না করার শর্তে জানান, তিতাসের সাভার অফিস ও আশুলিয়া থানা পুলিশকে ম্যানেজ করেই এই অবৈধ সংযোগ দেয়া হচ্ছে। শুধু তাই নয় ওই ঠিকাদার আরও বলেন আশুলিয়া থানার ওসি আমাদের এই কাজের সমর্থনে রয়েছে। ওসি সাহেব ১০০% ফেবারে রয়েছে।
এবিষয়ে জানতে আশুলিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদিরের সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমিতো তিতাসের কেউ না। তিতাস কর্তৃপক্ষ ম্যাজিস্ট্রেট পাঠালে আমরা থানা পুলিশ সাহায্য করবো। এছাড়া তিতাস কর্তৃপক্ষ যদি মামলা করে তাহলেও আমার প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিব। অন্যথায় আমাদের কিছু করার নাই।
এদিকে, কথিত এই ঠিকাদারদের অধিকাংশই প্রভাবশালী নেতা-কর্মীদের অঅশ্রয় প্রশ্রয়ে অবৈধ কর্মকান্ড চালিয়ে যাওয়ায় থানা পুলিশের নিবর ভূমিকা নিয়ে জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন?
জিরানী টেঙ্গুরী এলাকার বাসিন্ধা রেজাউল ইসলাম জানান, দীর্ঘ দিন ধরেই আমাদের এলাকায় গ্যাসের তীব্র সংকট দেখা দিয়েছে। দিনের বেলা গ্যাসের চাপ একদম থাকে না। মাঝ রাতের দিকে কিছুটা চাপ থাকলেও ভোর হতে না হতেই আবার সংকট দেখা দেয়।
এই বাসিন্ধা আরও বলেন, আমরা বৈধভাবে গ্যাসের সংযোগ নিয়ে বর্তমানে তীব্র গ্রাস সংকটে আছি। আর সেই মুহূর্তে কিছু অসাধু ঠিকাদার রাতের আধারে অবৈধভাবে গ্যাসের সংযোগ দিচ্ছে বাড়ি বাড়ি। তাহলে গ্যাসের সংকট সরকার কমাবে কি করে? বড়ং দিন দিন এই সংকট আরও প্রকোপ আকাড় ধারণ করবে। এবিষয়ে জানতে সাভার তিতাস গ্যাস ডিসট্রিবিউশন অফিসের ডিজিএম মোকছেদুর রহমানের মোবাইল ফোনে একাধিক বার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভারে তীব্র গ্যাস সঙ্কটের মধ্যেও রাতের আঁধারে অবৈধ সংযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ