Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যাত্রাবাড়ীর দনিয়ায় বর্ণমালা স্কুলের শিক্ষার্থীদের পরিচ্ছন্নতা অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৮ এএম

‘দায়িত্ববোধে প্রমাণ রাখি’-এ স্লোগান নিয়ে পরিচ্ছন্নতা অভিযানে নেমেছে যাত্রাবাড়ী দনিয়ার বর্ণমালা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল সকাল থেকে স্কুলের কয়েকশ’ শিক্ষার্থী দনিয়া এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালায়। তারা রাস্তার উপরে থাকা ময়লা আবর্জনা ঝাড়– দিয়ে পরিস্কার করে। শিক্ষার্থীরা জানায়, সকালের শিফটে ছাত্রীরাও একইভাবে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়।
শিক্ষার্থীদের এ অভিযানে শিক্ষকরাও অংশ নিচ্ছেন। গতকাল বুধবার বেলা ৩টার দিকে ছাত্ররা পরিচ্ছন্নতা অভিযান চালায় স্কুল সংলগ্ন বায়তুল আশেকীন জামে মসজিদের সামনে। সে সময় সেখানে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস সালাম বাবু উপস্থিত ছিলেন। তিনি বলেন, এখন পড়াশুনার চাপ কম। এ কারণেই শিক্ষার্থীদের দায়িত্ববোধ বাড়ানোর উদ্যোগের অংশ হিসাবে এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। একে একে এলাকার সবগুলো রাস্তায় পরিচ্ছন্ন অভিযান চালানো হবে।
ম্যানেজিং কমিটির সভাপতি বলেন, শিক্ষার্থীদের রাস্তা পরিস্কার করার দৃশ্য দেখে মানুষের মধ্যে সচেতনতার সৃষ্টি হবে। তারা রাস্তার উপর ময়লা আবর্জনা ফেলার আগে একবার হলেও চিন্তা করবে-এসব আমাদের বাচ্চারাই পরিস্কার করবে। বর্ণমালা স্কুলের শিক্ষার্থীদের পরিচ্ছন্নতার এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী। স্থানীয় কয়েকজন বলেন, এমত মহৎ উদ্যোগ আগে কখনও এই এলাকায় দেখা যায় নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ