Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোটের দিন গণধর্ষণ তিনজন গ্রেফতার

মানবাধিকার কমিশনসহ একাধিক তদন্ত দল নোয়াখালীতে জড়িতদের শাস্তির দাবি বাংলাদেশ খেলাফত মজলিস

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

স্বামী সন্তানদের বেধে রেখে নোয়াখালী চরজুবলী ইউনিয়নের বাগ্যা গ্রামে গৃহবধূ (৩২)কে গণধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামী সোহেলসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার গভীর রাতে লক্ষীপুর জেলার রামগতি উপজেলার আজাদ নগর এলাকা থেকে সোহেলকে গ্রেফতার করা হয়েছে। ঘটনা তদন্তে জাতীয় মানবাধিকার কমিশন এবং আইন ও সালিশ কেন্দ্রের দুটি তদন্ত দল ওই এলাকায় গিয়ে কাজ শুরু করেছেন। গতকাল বুধবার দুপুরে তারা নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসাধীন ওই নারী এবং হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুকও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত দলের প্রধান (পরিচালক, অভিযোগ ও তদন্ত) আল-মাহমুদ ফয়জুল কবীর বলেন, ঘটনার খবর পেয়ে তারা খতিয়ে দেখার জন্য এসেছেন। তিনি বলেন, আমরা ওই নারী ও চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। মেডিকেল প্রতিবেদন হাতে পাওয়ার পর তদন্দ প্রতিবেদন কমিশনে জমা দেওয়া হবে।
আইন ও সালিশ কেন্দ্রের তদন্ত দলর প্রধান সেলিনা আক্তার বলেন, ঘটনার সঙ্গে কারা জড়িত, কোন প্রেক্ষাপটে কী ঘটেছে এসব জানার চেষ্টা করবেন তারা।
তিনি বলেন, আমরা বিভিন্ন লোকের সঙ্গে কথা বলব। ঘটনাস্থলে যাব। বিস্তারিত তদন্ত করব।
জেলার পুলিশ সুপার ইলিয়াছ শরীফ বলেন, মামলা হওয়ার পর কুড়াইল্যা বাসু (৪০) নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর মঙ্গলবার রাতে ও বুধবার দুপুরে কুমিল্লা ও লক্ষীপুরে অভিয়িান চালিয়ে গ্রেপ্তার করা হয় সোহেল (৩৫) ও স্বপন (৩৫) নামে দুজনকে।
চরজব্বার থানার ওসি মোঃ নিজাম উদ্দিন জানান, রাতে রামগতির আজাদনগর এলাকায় তার এক আত্মীয়ের বাড়ীতে অভিযান চালিয়ে স্বপনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার অপর আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। মামলায় পলাতক অপর আসামীরা হলো-সোহেল (৩৫), হানিফ (৩০), চৌধুরী (২৫), মোশারফ (২৮), সালাউদ্দিন (৩৫), আবুল (৪০) ও বেচু (২৫)।
উল্লেখ্য, ৩০ ডিসেম্বর ভোট ‘েদয়ার জের ধরে রবিবার দিবাগত রাত ১২টার দিকে ঘরের দরজা ভেঙে ভিকটিমের ঘরে প্রবেশ করে স্থানীয় সোহেল, স্বপন, চৌধুরী, বাসুসহ ১০ জন। এসময় তারা ঘরে ভাঙচুর করে ভিকটিমের স্বামী সিরাজ উদ্দিনকে মারধর ও ৪ সন্তানকে বেধে রেখে ভিকটিমকে উঠানে নিয়ে পালাক্রমে ধর্ষণ ও হত্যার চেষ্টা করে। এসময় তারা ভিকটিমের সারা শরীরে মারাত্মক আঘাত করে। পরে এই ঘটনায় ভিকটিমের স্বামী সিরাজ উদ্দিন বাদী হয়ে ৯ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। উক্ত ঘটনাকে কেন্দ্র করে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
জড়িতদের শাস্তির দাবি বাংলাদেশ খেলাফত মজলিস
বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক গতকাল এক বিবৃতিতে বলেছেন, নোয়াখালীর সুবর্ণচরে ৩৫ বছরের এক নারীকে নির্বাচনের পরের দিন সরকার দলের ১০-১২জন ধর্ষণ করেছে বলে অভিযোগ রয়েছে। তাছাড়া দেশের বেশ কিছু জায়গায় ঘর-বাড়ি পুড়িয়ে দেওয়াসহ সহিংসতার ঘটনা উদ্বেগজনক। এ ধরণের ঘৃণ্য কাজের সাথে যারা জড়িত তাদের এখনো গ্রেফতার না করা সমাজ ও রাষ্ট্রের জন্য কলঙ্কজনক। তারা বলেন, এসব অপকর্মে জড়িতরা যে দলেরই হোক, তাদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় এসব অপকর্ম দেশের জন্য অমঙ্গল ডেকে আনবে।



 

Show all comments
  • রহিম ৩ জানুয়ারি, ২০১৯, ১২:৩৮ এএম says : 0
    ত্ররচেযে বড অনেক কিছু হযে গেছে বিচার হয নাই ত্রইটা তো ফালতু ২—৪ দিন গরম সংবাদ ত্রর পর সবভুলে যাবে
    Total Reply(0) Reply
  • আলী ৩ জানুয়ারি, ২০১৯, ১২:৪২ এএম says : 0
    আওমীলীগের কাছে সব হালাল ত্রবার নিরবার্চন কেমন হযেছে দেখলেন না বি ত্রন পি কে ৭ সিট দিযে দযা করেছে
    Total Reply(0) Reply
  • Mb Yasin Alle ৩ জানুয়ারি, ২০১৯, ২:০১ এএম says : 0
    এখন নারী বাদীরা ক‌ই নারী নির্যাতন কথা বলে না নাকি আওয়ামী লীগ করলে কোন দোষ নাই
    Total Reply(0) Reply
  • Kamruzzaman Kamran ৩ জানুয়ারি, ২০১৯, ২:০২ এএম says : 0
    দয়া করে দেশ, জাতি, ধর্ম ও মা-বোনের ইজ্জত রক্ষার সার্থে সরাসরি ক্রসফায়ারের ব্যবস্হা করুন।
    Total Reply(0) Reply
  • Md Oliullah ৩ জানুয়ারি, ২০১৯, ২:০২ এএম says : 0
    ধিক্কার তোদের মত মানুষ রুপি হায়নাদের, থু..
    Total Reply(0) Reply
  • Alamgir Hosen ৩ জানুয়ারি, ২০১৯, ২:০৩ এএম says : 0
    অতীতের সব রেকর্ড ভেঙে পড়তে দেখা গেল
    Total Reply(0) Reply
  • Foysol Ahmed ৩ জানুয়ারি, ২০১৯, ২:০৩ এএম says : 0
    Kotin bashay dikkar janai
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ৩ জানুয়ারি, ২০১৯, ৮:১২ এএম says : 0
    Kisu din por jamine mukti paia jabe, Aowamiliger shodoshsho,tara joghnno oporadh kore mrittudonder ashami holeo khalash paia jai....
    Total Reply(0) Reply
  • আঃজাববার ৩ জানুয়ারি, ২০১৯, ৯:৩০ এএম says : 0
    আওয়ামী লীগ কে বলবো কি ভাষা খুজে পাই,,,,,না,,,বিচার দিলাম আল্লাহুর কাছে,,,এমুন একদিন আসবে আওয়ামী লীগের নাম নেওয়ার মতো মানুষ থাকবে না,,
    Total Reply(0) Reply
  • করিম ৩ জানুয়ারি, ২০১৯, ১০:৫৯ এএম says : 0
    আওমীলীগের গনতন্ত্র কে গনধর্ষণ করছে সোনার ছেলেরা পতিবাদ করেন না হয কাল আপনার মা বোনদের নাম ও আসতে পারে ত্রই বদ নামে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ