Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এমপি হলেন বাকৃবির দুই গ্র্যাজুয়েট

রাকিবুল হাসান, বাকৃবি থেকে : | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) দুই জন গ্রাজুয়েট। তারা হলেন, কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক ও কৃষিবিদ আবদুল মান্নান। দুই জনই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন। আবদুল মান্নান টানা তৃতীয়বার ও আব্দুর রাজ্জাক চতুর্থবারের মতো এমপি পদে জয়ী হলেন।
জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক (নৌকা প্রতীকে) ২ লাখ ৮০ হাজার ৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ২০০১ সালে ১ম সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন আব্দুর রাজ্জাক। ২০০৮ সালের নির্বাচনে দ্বিতীয়বারের মতো জয়ী হয়ে সরকারের খাদ্য মন্ত্রণালয়সহ একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পান। ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয় মেয়াদে এমপি হয়ে অর্থমন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। এবারের নির্বাচনে আড়াই লাখ ভোটের ব্যবধানে জয়ী হয়ে চতুর্থবারের মতো এ আসন থেকে জয়ী হন তিনি।

অপরদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দী) আসনে আওয়ামী লীগের প্রার্থী আবদুল মান্নান নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ৬৭ হাজার ৯শ’ ৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আব্দুল মান্নান ২০০৮ সালে প্রায় ৫ হাজার ভোটের ব্যবধানে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তিনি ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন।

এদিকে এই জয়ে কৃষিবিদ দুই এমপিকে অভিনন্দন জানিয়েছে বিশ^বিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তাসহ পুরো বাকৃবি পরিবার। আসন্ন মন্ত্রিসভায় দুই এমপিকে কৃষি ও খাদ্যমন্ত্রী হিসেবে দেখতে চান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা। বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, নির্বাচনে এই দুই এমপির জয় কৃষিবিদদের জন্য গৌরবের। তাদেরকে অভিনন্দন জানায় এবং আসন্ন মন্ত্রিসভায় এই দুই এমপিকে কৃষি ও খাদ্যমন্ত্রী হিসেবে মনোনীত করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি হলেন বাকৃবির দুই গ্র্যাজুয়েট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ