Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোন গোলযোগ ছাড়াই দিনাজপুরের ৬টি আসনে নির্বাচন অনুষ্ঠিত

বিরলের ভোট কেন্দ্রে একজনের মৃত্যু

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৪:৪২ পিএম


প্রতিপক্ষ বিহীন মাঠে একাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ঐক্যফ্রন্ট তথা বিএনপি’র লজ্জাজনক আত্বসমর্পন তাদের সমর্থকদের কষ্ট দিয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ যেন সাজানো বাগানের ফল খেয়েছে। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে উল্লেখযোগ্য কোন গোলযোগ ছাড়াই শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।
রাজনীতির মাঠে জয় পরাজয় থাকবে। সব দলই চাবে ক্ষমতার মসনদে যেতে বা টিকে থাকতে। সেই আলোকে ক্ষমতাসীন আওয়ামী লীগ মাঠ গুছিয়ে নিয়েছিল অনেক আগেই। প্রশাসনের প্রতিটি স্তরকে কাজে লাগিয়েছে। দলীয়ভাবে ভোটারদের একটি অংশকে নিজেদের পক্ষে এনেছে। কিন্তু বিএনপি বা ঐক্যফ্রন্ট দীর্ঘ ১০ বছর ক্ষমতার বাহিরে থেকে যেন সবকিছু হারিয়ে ফেলেছে। শেষ মুহুর্তে বিএনপি’র নিলজ্য আত্বঃসমর্পণ তাই প্রমান করেছে। গতকালের নির্বাচনে কেন্দ্রে বিএনপি’র পুলিং এজেন্ট ছিল না। ছিল প্রার্থী নেতা কর্মীদের কোন তৎপরতা। বরং সমর্থিত ভোটাররা ভোট কেন্দ্রে যেয়ে লাঞ্চিত হয়েছে। আবার অনেকে নিরবে ভোট দিয়ে চলে এসেছে। বিরোধী দলের নিলিপ্ততায় হয়ে গেল শান্তিপূর্ণ একতরফা নির্বাচন। ফলে যা হবার তাই হয়েছে কোন প্রকার বড় ধরনের গোলযোগ ছাড়াই ভোট সম্পন্ন হয়ে গেল।
সকাল ৮টা থেকে যথারীতি ভোট গ্রহন শুরু হয়। ভোটারদের ভীড় লক্ষ করা না গেলেও ধীরে ধীরে ভোটাররা আসতে থাকে এবং ভোট দিতে থাকে। দিনাজপুর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ে ৮ টা ১০ মিনিটে ৭ জন ভোটার ভোট প্রয়োগ করে। সকাল ৯টায় দিনাজপুর একাডেমী উচ্চ বিদ্যালয়ে দিনাজপুর সদর আসনের মহাজোট প্রার্থী এম ইকবালুর রহিম নিজের ভোট দেন। পরে তিনি গন মাধ্যম কর্মীদের সুষ্ঠ নির্বাচনের আশাবাদ ব্যাক্ত করে শেখ হাসিনার বিজয় নিশ্চিত বলে উল্লেখ করেন।
সকালে দিনাজপুরের পার্বতীপুরে আওয়ামীলীগ ও বিএনপি’র মধ্যে ধাওয়া পাল্টার ঘটনা ঘটে। এখানে পুলিশ অন্তত ১০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
এছাড়া বিরলে উভয় পক্ষের ধাওয়া পাল্টা’র সময় কিনা মোহাম্মদ বলে একজন বৃদ্ধ মৃত্যুবরন করেন। নিহতের পরিবার তাকে নৌকা প্রার্থীর এক ইউ পি চেয়ারম্যান আঘাত করলে তার মৃত্যু হয় বলে জানান। তবে পুলিশ বলেছে সে হৃদ রোগে মৃত্যু বরন করেছেন। অবশ্য নিহতের ছেলে বলেছে তার বাবা অসুস্থ ছিলেন এবং এ কারনেই তার মৃত্যু হয়েছে। মৃতার লাশ দাফনের জন্য পরিবারের লোকজন নিয়ে এসেছে।
অপরদিকে দিনাজপুরের ৬টি আসনের চিত্র প্রায় একই। বিকেলে দিনাজপুর-২ ও ৬ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থীদ্বয় নির্বাচন বয়কটের কথা গণমাধ্যম কর্মীদের জানান। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ