Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় নির্বাচনী সংঘর্ষে নিহত ১, আহত ১০

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৯ পিএম

বগুড়ায় পৃথক পৃথক নির্বাচনী সংঘর্ষে ১ যুবলীগ নেতা নিহত ও ৯জন আহত হয়েছে। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছে। রোববার বেলা ১২ টায় বগুড়া-৪ আসনের কাহালু উপজেলার পাইকড় ইউনিয়নের বাগাইল গ্রামে ধানের শীষের কর্মীদের সাথে আওয়ামী লীগ কর্মীদের সংঘর্ষকালে ৩ নং ওয়ার্ড যুব লীগের সহ সভাপতি আজিজুর রহমান (৩০) নিহত হয়। তার পিতা একই এলাকার হায়দার আলী।

এঘটনায় পাইকর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নাজমুল হুদা ডুয়েল আহত হয়েছে। বগুড়ার কাহালু থানার ওসি শওকত কবির জানান, বিএনপি কর্মীদের হামলায় আজিজুল ইসলাম নিহত হয়েছে। কেন্দ্র দখলে বাধা দিতে গেলে এই ঘটনা ঘটে। আহত আজিজুল ইসলামকে হাসপাতালে নেয়ার সময় সে মারা যায়।

এদিকে, বগুড়া-২ আসনের শিবগঞ্জ উপজেলার বুুড়িগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশের বাজারে ধানের শীষের সমর্থকরা লাঙ্গল সমর্থকদের উপর হামলা করে। বুড়িগঞ্জ ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মুক্তিযোদ্ধা আফজাল হোসেনসহ ৫ জন আহত হয়েছে।

অপরদিকে বগুড়া-৭ আসনের গাবতলী উপজেলার রানীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলু (ট্রাক মার্কা) ও অপর স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস আরা খান এর (ডাব মার্কা) কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এঘটনায় আনসার সদস্যরা কয়েক রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। কেন্দ্রে এই ঘটনার সময় আধা ঘন্টা ভোট গ্রহণ স্থগিত হয়ে পড়ে। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কেন্দ্রে পৌঁছে ভোট গ্রহণ শুরু করেন।

বগুড়া-৪ আসনের নন্দীগ্রাম উপজেলার রনবাঘা এলাকায় কেন্দ্রের বাহিরে নৌকা ও ধানের শীষের প্রার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে ৩ জন আহত হয়। আহতরা স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা গ্রহণ করে।

বগুড়া-৭ আসনের শাজাহানপুর উপজেলার ফুলতলা আহমদিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে জামায়াত-শিবিরের কর্মীরা পুলিশের উপর চড়াও হয়। এসময় পুলিশ ৪ রাউন্ড গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ