Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুনঃতফশিল দাবি মান্নার, আগের রাতেই ভোটের বাক্সে ব্যালট :কমন অভিযোগ বগুড়ায়

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৪:২৭ পিএম

বগুড়ার ৭টি সংসদীয় আসনের ৫টিরই মহাজোট ব্যতিত সকল প্রার্থীই ভোটের আগের রাতেই কমন অভিযোগ করেছেন যে আগের রাতেই বিভিন্ন কেন্দ্রেই রাতের বেলায় ভোটের বাক্সে সিল মারা ব্যালট ঢোঁকানো হয়েছে ।
ভোট চলাকালে বেলা দুইটায় বগুড়ার একটি হোটেলে আনুষ্ঠানিক ভাবে বগুড়া ২ সংসদীয় আসনে পুনঃনির্বাচন দাবি করেছেন ঐক্যফ্রন্ট প্রার্থী জাতীয় নেতা মাহমুদুর রহমান মান্না। তিনি দাবি করেণ , বগুড়া ২ শিবগঞ্জ আসনের অধিকাংশ আসনেই আগের রাতে অধিকাংশ কেন্দ্রই ভোটের বাক্সে সিল মারা ব্যালট বাক্স ভরা হতে থাকে। রাতে এই খবর পাওয়ার পরে দলের নেতা কর্মি ও এলাকাবাসি ভোট কেন্দ্র গুলোতে উপস্থিত হওয়ার পর আইন শৃংখলা বাহিনীর সদস্যরা এলাকাবসিকে হটে যেতে বাধ্য করে । তারপরও সকাল থেকেই ভোটাররা ভোট কেনদ্রগুলোতে উপস্থিত হতে থাকলে ব্যাপক ভাবে ককটেল ফাটিয়ে ত্রাস সৃষ্টি করা হয় । সন্ত্রাসীদের বাধা উপেক্ষা করে মানুষ ভোট দিতে চাইলে , পুলিশ ফাঁকা গুলি বর্ষন করে ত্রাস সৃষ্টি করে । বেলা ১১টার পর থেকে বিভিন্ন সেন্টারের ব্যালট শেষ হয়ে যাওয়ায় কার্যত ভোট সেন্টারগুলোর ভোটিং বন্ধ হয়ে যায় । তাই আমি এই আসনে ভোট বর্জন নয় বরং পুণঃ তফশিল ঘোষনার দাবি জানাচ্ছি । সংবাদ সম্মেলনে তার সাথে উপস্থিত ছিলেন , তার প্রধান নির্বাচন সমন্বয়কারি এবিএম কামাল সেলিম ,জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক আব্দুল বাসেত এ্যাডভোকেট।
পৃথকভাবে বগুড়া ৫ সংসদীয় আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী জিএম সিরাজ , বগুড়া ১ সংসদীয় আসনের প্রার্থী কাজি রফিকুল ইসলাম , বগুড়া ৪ সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী হিরো আলম , বগুড়া ৩ আসনের স্বতন্ত্র প্রাার্থী আফজাল হোসেন নয়ন একই ধরনের অবিযোগ করেছেন । সবাই বলেছেন , এবার ভোটে যা ’ হল তা; কল্পনাকেও হার মানিয়েছে।



 

Show all comments
  • Harun Ar Rashid ১ জানুয়ারি, ২০১৯, ৭:২৯ এএম says : 0
    নিবাচন খোব সুষ্ঠু হইছে কিন্তু আমার ভোট আমি দিতে পাড়ি নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ