Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আমার নিজ নির্বাচনী এলাকার অনেক সেন্টারে ঢুকতে পারিনি - ববি হাজ্জাজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৩:৪৭ পিএম

ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম)-এর চেয়ারম্যান ও ঢাকা-৬ আসনের রাজনৈতিক জোট গণ ঐক্যের ‘হারিকেন’ মার্কার প্রার্থী ববি হাজ্জাজ অভিযোগ করে বলেছেন, ‘আমরা তো আগে ভেবেছিলাম ইভিএম কেন্দ্রে ‘মেশিন ম্যানিপুলেশন’ হবে। এখন তো দেখছি ভোটকেন্দ্রই দখল হচ্ছে। আমার পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে। তাদের ওপর হামলা চালিয়ে আহত করা হয়েছে, যাদের কয়েকজনকে ইতোমধ্যে হাসপাতালে নেওয়া হয়েছে। এমনকি আমি আমার নিজ নির্বাচনী এলাকার অনেক সেন্টারের ঢুকতে পারিনি। আমাকে ঢুকতে দেওয়া হয়নি। যেমন নবাবপুর হাইস্কুল কেন্দ্রে আমি ঢুকতে পারিনি। সেখানে যখন বাধা দেওয়া হচ্ছিল, কোনো আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কাছে পাইনি।’

আজ রোববার বেলা ১১ টার দিকে তিনি নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের কাছে এ আসনের ভোটের বিষয়ে নানা অভিযোগ জানাতে আসেন। কিন্তু ইসি সচিবের সঙ্গে দেখা করতে না পেরে তিনি নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের কাছে তার অভিযোগ তুলে ধরেন।

ববি হাজ্জাজ আরো বলেন, প্রতিটি কেন্দ্রে লাঙ্গল প্রতীকের প্রার্থীর ২শ’ জনের মতো করে লোক কেন্দ্রের বাইরে অবস্থান করছে। আর কেন্দ্রের ভেতরে ভোটকক্ষে ৪০-৫০ জন করে অবস্থান নিয়েছে। কেন্দ্রগুলোতে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির নেতা কাজী ফিরোজ রশিদের কর্মী সমর্থকরা নৈরাজ্য সৃষ্টি করেছে।

অনিয়মের কথা তুলে ধরে রিটার্নিং কর্মকর্তার বরাবর ১২টি কেন্দ্রের ভোট স্থগিত চেয়েছেন জানিয়ে ববি হাজ্জাজ সাংবাদিকদের বলেন, ‘ওইসব কেন্দ্রের ভোট স্থগিত করা হয়নি এবং নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছে না। তাই ইসি সচিবের সাথে দেখা করতে এসেছিলাম। কিন্তু তার সাথে দেখা করতে পারিনি। এখান থেকে বলা হয়েছে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেওয়ার জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ