Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ভোটে সহিংসতায় নিহত ৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ১:৫৯ পিএম

চট্টগ্রামের পটিয়া ও বাঁশখালীতে নির্বাচনী সহিংসতায় এক মাদরাসা ছাত্রসহ তিনজন নিহত হয়েছে। পটিয়ার জিরি ইউনিয়নে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আবু সাদেক (১৬) নামে ওই শিক্ষার্থী মারা যায়। রোববার সকাল ১১টার দিকে জিরি ইউনিয়নের দক্ষিণ মালিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। নিহত আবু সাদেক দক্ষিণ মালিয়ারা এলাকার আবুল কাশেম মেম্বারের ছেলে।
চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুল বলেন, পটিয়া উপজেলার জিরি ইউনিয়নে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের মাঝে পড়ে আবু সাদেক নামের ওই শিক্ষার্থী নিহত হয়েছে। তার মাথায় ইট দিয়ে আঘাত করে থেঁতলে দেওয়া হয়েছে।
দিল মোহাম্মদ খুনের ঘটনায় পটিয়া থানা পুলিশ পাঁচজনকে আটক করেছে। এর আগে শনিবার রাতে পটিয়ার কুসুমপুরা এলাকায় বিএনপি কর্মীদের ইটের আঘাতে দিল মোহাম্মদ নামে এক যুবলীগ কর্মী নিহত হয়। নিহত দিল মোহাম্মদ বাছা (৩৫) কুসুমপুরা ইউনিয়ন যুবলীগের সহ-সম্পাদক বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মহিউদ্দিন মাহমুদ সোহেল।
বাঁশখালীতে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
ভোট শুরুর প্রাক্কালেই ভোরে বাঁশখালীতে দু’পক্ষের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। সদর পৌরসভার বড়ইতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ সংঘর্ষের ঘটনা ঘটে। চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আফরুজুল হক টুটুল বলেন, দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে আহমদ কবির (৪৫) নামের এক ব্যক্তি নিহত হন। তিনি কাথারিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। লাশ উদ্ধার করা হয়েছে।
ওই আসনে লাঙ্গলের প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরী আহমেদ কবিরকে তার দলের কর্মী দাবি করে বলেছেন, পুলিশের গুলিতে তার মৃত্যু হয়েছে। নৌকার কর্মীরা কেন্দ্র দখল করে ব্যালট বাক্সে সিল মারার সময় এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ