Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই, অপচেষ্টা হলেই দমন

ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকে ঘিরে সামান্যতম অপচেষ্টা হলেও কঠোরভাবে দমন করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, রাজধানীতে কোন ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নেই। একটি স্বার্থান্বেষী মহল অনলাইনে গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টা করছে। গুজব সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না। ভোটাররা নির্ভয়ে ভোট কেন্দ্রে যাবেন এবং ভোট দেবেন। গতকাল দুপুরে ডিএমপি সদর দফতরে নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।
কমিশনার বলেন, নির্বাচনকে ঘিরে রাজধানীতে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী-র‌্যাব-বিজিবিসহ সব আইন-শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। কেন্দ্রভিত্তিক পর্যাপ্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি পেট্রোল ও স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। নির্বাচন কমিশন, রিটার্নিং অফিসারের কার্যালয়সহ গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা নেওয়া হয়েছে। প্রতিটি এলাকায় মোবাইল পেট্রোল টিম কাজ করছে। ভোটাররা যেন নির্ভয়ে ভোট কেন্দ্রে যেতে পারেন তার পরিপূর্ণ ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে।
প্রার্থী ও তাদের এজেন্টরা নির্বাচনী ‘কোড অব কনডাক্ট’ মেনে চলবেন। তাদের নিরাপত্তার প্রয়োজন হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।
ভোটার, প্রার্থী বা এজেন্টদের হুমকি দিয়ে নৈরাজ্যের চেষ্টা করা হলে কিংবা ভীতি ছড়িয়ে কেন্দ্র দখলের সামান্য অপচেষ্টা করা হলে কঠোরভাবে দমন করা হবে। আচরণবিধি লঙ্ঘন করে পেশীশক্তি প্রয়োগ করে জ্বালাও-পোড়াওয়ের চেষ্টা হলে বরদাশত করা হবে না।
ড. কামাল হোসেনকে হত্যার হুমকি বিষয়ে ডিএমপি প্রধান বলেন, দেশের প্রতিটি নাগরিকের নিরাপত্তা আমাদের কাছে সমান গুরুত্বের। তাই শুধু ড. কামাল নয়, তথ্য-অনুসন্ধানের ভিত্তিতে যে সব রাজনীতিবিদ বা নাগরিকের নিরাপত্তার হুমকি রয়েছে বলে মনে হয়েছে তাদের সবার জন্য দৃশ্যমান ও অদৃশ্যমান নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ