Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কারাগারে থেকেই লড়বেন আসলাম চৌধুরী

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

কারাগারে থেকেই চট্টগ্রাম-৪ সীতাকুন্ড সংসদীয় আসন থেকে লড়বেন জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপি প্রার্থী লায়ন আসলাম চৌধুরী। বিএনপির প্রার্থীতা নিয়ে এতদিন বিভ্রান্তি থাকলেও এখন আর তা নেই। আজ এ আসনে আ.লীগ প্রার্থী দিদারুল আলমের নৌকার সাথে নির্বাচনী লড়াই হবে বিএনপির প্রার্থী আসলামের। এদিকে বিএনপি নেতাকর্মী সূত্রে জানায়, চট্টগ্রাম-৪ সীতাকুন্ড আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির প্রার্থীতা চেয়ে আবেদন করেছিলেন মোট ৭জন। শেষ পর্যন্ত দল তিনজনকে মনোনয়ন দেন।
তারা হলেন বিএনপির কেন্দ্রিয় যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কারাবন্দি নেতা লায়ন আসলাম চৌধুরী এফসিএ, তার বড় ভাই উত্তর জেলা কৃষক দলের সভাপতি মো. ইসহাক চৌধুরী ও সাবেক আইজিপি এওয়াইবিআই ছিদ্দিকী। পরে যাচাই বাছাইকালে ঋণ খেলাপির অভিযোগে আসলাম চৌধুরীর প্রার্থিতা বাতিল হয়। এতে আসলাম চৌধুরী নির্বাচন কমিশনে আপিল করেন।
এসময়ে দল মো. ইসহাক কাদেরকে ধানের শীষের প্রতীক বরাদ্দ দেয়। কিন্তু আসলাম চৌধুরী আইনি লড়াই চালিয়ে যেতে থাকেন। তার আবেদনের শুনানী শেষে নির্বাচন কমিশন উচ্চ আদালতে যাবার পরামর্শ দেন। তারপর প্রতীক পেয়ে প্রচারণা শুরু করেন তার বড় ভাই মো. ইসহাক কাদের চৌধুরী। তার অভিমত, আইনি লড়াইয়ে যদি আসলাম চৌধুরীর প্রার্থিতা বৈধ বলে গণ্য হয় সেক্ষেত্রে নির্বাচন করবেন আসলাম চৌধুরীই। এ অবস্থায় প্রার্থিতা ও প্রতীক ফিরে পেতে আসলাম চৌধুরীর আইনজীবীরা আদালতে লড়াই চালিয়ে যেতে থাকেন। শেষ পর্যন্ত মঙ্গলবার তার প্রার্থিতা ও প্রতীক ফিরিয়ে দিতে আদালত নির্দেশ দিলে নির্বাচন কমিশন আসলাম চৌধুরীকেই এ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী বলে ঘোষণা করে। কিন্তু গেজেড প্রকাশ করলেও নির্বাচন কমিশন থেকে মো. ইসহাককে কোন লিখিত কাগজপত্র দেয়া হয়নি তখন। ফলে তিনি প্রচারণা চালিয়ে যান। কিন্তু প্রচারণা করলেও নির্বাচন কমিশনের ওয়েব সাইটে আসলামের নাম থাকায় তিনি এবং নেতাকর্মীরা সবাই বিভ্রান্ত ছিলেন। এ বিষয়ে উপজেলা বিএনপির আহ্বায়ক মো. তফাজ্জল হোসেন বলেন, নির্বাচন কমিশন আসলাম চৌধুরীকে সর্বশেষ প্রার্থী বলে গেজেড প্রকাশ করেছেন। এতদিন বিএনপির প্রার্থী মো. ইসহাক চৌধুরী নিজেও নিশ্চিত করতে পারেননি নির্বাচন কমিশনের গেজেডে আসলামের নাম আছে।
তিনি আরো বলেন, আমাকে কোন কিছু জানানো হয়নি। এদিকে বিএনপির প্রার্থী ও নেতারা বিভ্রান্ত হলেও বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম-৪ সীতাকুন্ড আসনের সহকারী রিটার্নিং অফিসার ইউএনও মিল্টন রায় বলেন, এ আসনে আসলাম চৌধুরীই বিএনপির চূড়ান্ত প্রার্থী। ধানের শীষ প্রতীকে তিনিই নির্বাচন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ