Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রোনালদো দ্যুতিতে অপরাজিত জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ম্যাচের প্রথম শটেই দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটিও এল ক্রিশ্চিয়ানো রোনালদোর পা থেকে। পর্তুগিজ তারকার নৈপুণ্যে সেরি আয় বছরের শেষ ম্যাচে সাম্পদোরিয়াকে হারিয়েছে জুভেন্টাস। গতকাল ঘরের মাঠে ম্যাচটি ২-১ গোলে জেতে মাসিমিলিয়ানো আল্লেগ্রির দল।
দ্বিতীয় মিনিটে দলকে এগিয়ে নেন রোনালদো। পাওলো দিবালার আড়াআড়ি ক্রসে বাঁ প্রান্তে ডি-বক্সের ঠিক বাইরে বল পেয়ে যান তিনি। বক্সে ঢুকে ডান পায়ের কোনাকুনি নিচু শটে লক্ষ্যভেদ করেন ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।
৩৩তম মিনিটে স্পট কিক থেকে সমতা ফেরায় অতিথিরা। ডি-বক্সে এমরে কানের হ্যান্ডবলে ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি (ভিএআর) প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। ফাবিও কুয়াইয়েরেল্লার নেওয়া উঁচু সোজাসুজি শট ঠেকানোর কোনো উপায় ছিল না আগেই ঝাঁপিয়ে পড়া গোলরক্ষকের।
বিরতির পর ৬৫তম মিনিটে আবারও দলকে এগিয়ে নেন রোনালদো। ডি-বক্সে প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টি পায় স্বাগতিকরা। চলতি আসরে পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের এটি চতুর্দশ গোল। জোনোয়ার খ্রিস্টোফ পিওনটেককে ছাড়িয়ে চলতি মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো।
দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জুভেন্টাসের জালে বল জড়ালেও ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে অফসাইডের কারণে তা বাতিল করেন রেফারি। ১৭ জয় আর দুই ড্রয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আসরের একমাত্র অপরাজিত দল জুভেন্টাসের সংগ্রহ ৫৩ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ