Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১ ইউরোর ইয়ং ৭৫ মিলিয়নে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ফুটবল পাড়ায় বর্তমানে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন আয়াক্সের ডাচ মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি ইয়ং। ক্লাব এবং জাতীয় দলে দুর্দান্ত পারফর্ম করে সবার নজর কেড়েছেন এ ২১ বছর বয়সী খেলোয়াড়। তাকে পেতে তাই কাড়াকাড়ি লেগে গিয়েছে ইউরোপিয়ান জায়ান্টদের। তবে সবাইকে টেক্কা দিয়ে তাকে কিনে নিচ্ছে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা। এমন খবরই প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত।
স্পোর্ত জানিয়েছে বার্সার প্রস্তাবে নাকি রাজি হয়েছেন ইয়ং। আর তাকে পেতে ৭৫ মিলিয়ন ইউরো চেয়েছে আয়াক্স। বার্সেলোনা অবশ্য এর মধ্যেই ৬০ মিলিয়ন ইউরো দিতে রাজি হয়েছে। শেষ পর্যন্ত চুক্তিটা আরও বড় হতে পারে। অথচ এ খেলোয়াড়কে মাত্র নাম মাত্র মূল্যে কিনেছিল আয়াক্স। ২০১৫ সালে উইলেম টু থেকে মাত্র ১ ইউরোর বিনিময়ে কিনে নেয় ডাচ ক্লাবটি।
আপাত দৃষ্টিতে মনে হতেই পারে কি ভুলটাই না করেছে উইলেম। কিন্তু ১ ইউরোতে বিক্রি করলেও চুক্তির সময় তারা শর্ত রেখেছিল, যদি ডি ইয়ং আমস্টারডাম ছাড়ে তাহলে বিক্রিত মূল্যের ১০ শতাংশ তাদের দিতে হবে। ফলে খুব একটা ক্ষতি হচ্ছে না তাদের। কারণ তখন দুই মৌসুমে মাত্র দুই ম্যাচ খেলা এ অখ্যাত খেলোয়াড়কে এতো বেচতে পারতো না তারা।
চুক্তিটা এখনও চূড়ান্ত হয়নি ডি ইয়ংয়ের। তবে হওয়ার পথেই রয়েছে বলে জানিয়েছে স্পোর্ত। গত গ্রীষ্ম থেকেই তাকে পেতে চাইছে বার্সা। আয়াক্স তাকে ছাড়তে রাজি ছিল না। তবে শেষ পর্যন্ত রাজি করাতে পেরেছে বার্সেলোনা। মূলত ডি ইয়ংয়ের আগ্রহের কারণেই আলোচনা এগিয়েছে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যমটি।
মজার ব্যাপার ডি ইয়ংকে আরও বেশি মূল্যে কিনতে চেয়েছিল ম্যানচেস্টার সিটি, বায়ার্ন মিউনিখ ও প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। কিন্তু বার্সেলোনাতেই আগ্রহ দেখান ডি ইয়ং। তাকে বেশ মোটা অঙ্কের বেতনই দিচ্ছে কাতালান ক্লাবটি। আর এ কারণেই স্পেনে আসার আগ্রহ দেখিয়েছেন তিনি। যদিও এ ব্যাপারে কোন কিছুই খোলসা করে বলেনি দুই ক্লাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ