Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লার ১১ আসনে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ৫:২৪ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কুমিল্লার ১১টি সংসদীয় এলাকায় সেনাবাহিনী টহল দিচ্ছে। কুমিল্লার নির্বাচনী মাঠে কাজ করছে সেনাবাহিনীর ৪৬টি স্ট্রাইকিং ফোর্স। এ ছাড়া রয়েছে বিজিবির ২৯টি, র‌্যাবের ২২টি ও পুলিশের ২০টি স্ট্রাইকিং ফোর্স এবং পুলিশের ১০০টি মোবাইল টিম।

জানা গেছে, সেনা, বিজিবি, র‌্যাব ও পুলিশের এসব টিম রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে প্রয়োজন অনুযায়ী টহল ও অন্যান্য কার্যক্রম পরিচালনা করবে।
অপরদিকে, নিয়োগ দেওয়া হয়েছে এক হাজার ৩১৮ জন প্রিসাইডিং কর্মকর্তা ও সাত হাজার ৫৭৮ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে। শনিবার সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোট গ্রহণ সামগ্রী।

কুমিল্লার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লা জেলার ১১টি আসনে বিভিন্ন কেন্দ্রে জেলা নির্বাচন অফিস থেকে নির্বাচনী সরঞ্জাম পাঠানো প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
বিভিন্ন আসনে নিরাপত্তা নিয়োজিত পুলিশ বাহিনীর সদস্যদের সঙ্গে প্রস্তুস্তিসভা করেছে কুমিল্লা জেলা পুলিশ। কুমিল্লা পুলিশ লাইন্সে সভায় দিকনির্দেশনামূলক বক্তব্য দেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রসাশক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাসসহ অন্যরা।
জানা গেছে, কুমিল্লার বিভিন্ন নির্বাচনী আসনে সেনাবাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন। কুমিল্লা জেলার বিভিন্নস্থানে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রক্ষায় বিজিবি টহল ও ডগ স্কোয়াডের মাধ্যমে তল্লাশি কার্যক্রম পরিচালনা করে।

 



 

Show all comments
  • Anwar ২৯ ডিসেম্বর, ২০১৮, ৬:০৪ পিএম says : 0
    নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে আপনাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট কেন্দ্রে আপনাদের উপস্থিতি দেখে দূর্বৃত্তরা পালিয়ে যেতে বাধ্য হবে। Right Right Right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ