Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুর-৫ আসনের নির্বাচনী এলাকায় কেন্দ্রে কেন্দ্রে ব্যালট বাক্স সরবরাহ

১৩৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৪টি ঝুঁকিপুর্ন

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ৪:১০ পিএম

দিনাজপুর-৫ আসনের নির্বাচনী এলাকা ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের শেষ প্রস্তুতি হিসেবে, গতকাল শনিবার ভোট কেন্দ্রে ভোটের ব্যালট ও বাক্স সরবরাহ করা হয়েছে।
এদিকে ফুলবাড়ী ও পার্বতীপুর দুই উপজেলায় ১৩৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৪টি ঝুঁকি পুর্ন বলে চিহ্নিত করেছে আইনশৃংখলা বাহীনী, এর মধ্যে ফুলবাড়ী উপজেলায় ১২টি ও পার্বতীপুর উপজেলায় ২২টি। তবে ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব বলেন এই কেন্দ্র গুলো ঝুঁকি পুর্ন নয়, গুরুত্ব পুর্ন হিসেবে তালিকা করা হয়েছে।
ফুলবাড়ী উপজেলায় বেলা ১২টা থেকে ভোট কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা প্রিজাইডিং অফিসারের নিকট, এই ব্যালট ও বাক্স সরবরাহ করেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী।
এছাড়া পার্বতীপুর উপজেলায় বেলা সাড়ে ১১টা থেকে ভোট কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা প্রিজাইডিং অফিসারের নিকট ব্যালট ও বাক্স সরবরাহ করেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার রেহানুল হক।
ভোট গ্রহনের লক্ষে ফুলবাড়ী ও পার্বতীপুর দুই উপজেলায় দুটি পৌরসভা ও ১৭টি ইউনিয়নের তিন লাখ ৯৯ হাজার ২৬৪ জন ভোটারের,ভোট গ্রহনের জন্য ১৩৯টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে । এর মধ্যে ফুলবাড়ী উপজেলায় ৫২টি ও পার্বতীপুর উপজেলায ৮৭টি। এই আসনের নারী ভোটার এক লাখ ৯২ হাজার ২৩৩ জন, পুরুষ ভোটার দুই লাখ ৩১জন, এছাড়া নতুন ভোটার রয়েছে ৪৩ হাজার ৫৭৯ জন। এর মধ্যে ফুলবাড়ী উপজেলায় সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার এক লাখ ৩৩ হাজার ৪৮৩ জন, তার মধ্যে পুরুষ ভোটার ৬৬ হাজার ৭১৯ জন ও নারী ভোটার ৬৬ হাজার ৭৬৪ জন। ফুলবাড়ী উপজেলায় ৫২টি ভোট কেন্দ্রের জন্য ৫২জন প্রিজাইডিং অফিসার,২৭৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৫৫৪ জন পুলিং অফিসার নিয়োগ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ