Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে ভোট গ্রহণের প্রস্তুতি প্রায় সম্পন্ন, রাত পোহালেই ভোটাররা ছুটবেন ভোটকেন্দ্রে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ৩:০২ পিএম

রাত পোহালেই কাঙ্ক্ষিত ভোট। যশোরে ভোট গ্রহণের যাবতীয় প্রস্তুতি প্রায় সম্পন্ন। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য জেলায় মোট ৭শ’ ৯৯টি ভোট কেন্দ্র এবং মাট ৪ হাজার ১শ’ ১৯টি কক্ষ স্থাপন করা হয়েছে। সহকারী রিটার্নিং অফিসার মুহাম্মদ ইব্রাহিম জানান, সন্ধ্যার মধ্যে প্রত্যেক কেন্দ্রে এসব সামগ্রী পৌছে যাবে। জেলা রিটার্নিং অফিসার জানান, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য জেলায় মোট ১৩ হাজার ১শ’ ৫৬ প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইিডং অফিসার এবং পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর জেলায় ছয়টি সংসদীয় আসনে মোট ভোটার ২০ লাখ ৯২ হাজার ৪শ’ ৫৬ জন। ৭শ’ ৯৯টি ভোট কেন্দ্রের ৪ হাজার ১শ’ ১৯টি ভোট কক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করে ৬ জন সংসদ সদস্য নির্বাচিত করবেন। জেলার ৬টি আসনে মোট ৩৭জন প্রতিদ্বন্দীতা করছেন। যশোর জেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।
গতবারের তুলনায় এবার ভোটার বেড়েছে ২ লাখ ২৩ হাজার ৪শ’ ৭ জন এবং ভোট কেন্দ্র বেড়েছে ১শ’ ১০টি। মোট ভোটারের মধ্যে ১০লাখ ৪৯ হাজার ১শ’ ৪৪জন পুরুষ ও ১০লাখ ৪৩ হাজার ৩শ’ ১২জন মহিলা। দশম সংসদ নির্বাচনে এ জেলায় ভোট কেন্দ্র ছিল ৭শ’৯৯টি এবং ভোটার ছিল ১৮ লাখ ৬৯ হাজার ৪৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ