Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে বিভিন্ন প্রার্থীর শেষ সময়ের গণসংযোগ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

জাতীয় সংসদ নির্বাচনী প্রচারের শেষ সময় ছিল গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত। সে হিসেবে গতকাল শুক্রবার সকালেও রাজধানীর বিভিন্ন নির্বাচনী আসনের প্রার্থীরা প্রচারে ব্যস্ত সময় কাটিয়েছে। নেতা-কর্মী-সমর্থকদের নিয়ে প্রার্থীরা অলিগলি চষে বেড়িয়েছেন। তবে আওয়ামী লীগের প্রচারণা জোরালো থাকলেও বাকি প্রার্থীদের উপস্থিতি ছিল সীমিত। কোথাও কোথাও নৌকা ছাড়া অন্য প্রতীকের পক্ষে কোনও তৎপরতাও চোখে পড়েনি।
ঢাকা-৬ আসনে জাতীয় পাটি প্রার্থী কাজী ফিরোজ রশিদ লাঙ্গল মার্কায় ভোট চেয়ে প্রচারণা করেন শেষ দিনে। একই আসনে বামজোট ও সিপিবি’র প্রার্থী আবু তাহের হোসেন বকুলের পক্ষে সূত্রাপুর, গেন্ডারিয়া, কাপ্তানবাজার, যোগীনগর, ওয়ারী ও ধুপখোলা এলাকায় গণসংযোগ করা হয়। পদযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয়।
ঢাকা-৭ (লালবাগ, চকবাজার, বংশাল, কোতোয়ালি) আসনের বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাজী মোহাম্মদ সেলিমের প্রচারণা চালিয়েছেন। সকালে কয়েকটি অলিগলিতে তার পক্ষে প্রচারণা চালান নেতাকর্মীরা। ঢাকা-৭ আসনে মই মার্কার সমর্থনেও নির্বাচনী গণসংযোগ ও প্রচারণা চালান বাম জোটের নেতারা। এ আসনে মই মার্কার প্রার্থী খালেকুজ্জামান লিপনের সমর্থনে আজিমপুর, নিউ পল্টন লাইন, আজিমপুর ছাপরা মসজিদসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও প্রচারপত্র বিলি করা হয়।
ঢাকা-৮ আসনে ওয়ার্কার্স পার্টি প্রধান রাশেদ খান মেনন শেষ দিন পর্যন্ত যতটা সরব থাকেন, ঠিক ততটাই নীরব বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বৃহস্পতিবার নির্বাচনী প্রচারণার শেষ দিনেও একই চিত্র চোখে পড়েছে। ভোটাররা জানিয়েছেন, নৌকা প্রতীকে নির্বাচন করা রাশেদ খান মেননের পক্ষে অনেকেই ভোট চাইতে আসলেও আসেনি ধানের শীষের কোনও কর্মী-সমর্থক। সরাসরি ভোট চাইতে না আসলেও মির্জা আব্বাস আসনের ভোটারদের খুদেবার্তায় (এসএমএস) ভোট চেয়েছেন। বড় দুই দলের বাইরেও হাতপাখা প্রতীতে আসনটিতে নির্বাচন করছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ আবুল কাশেম, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মোহাম্মদ ইউনুস আলী আকন্দ, আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির মোহাম্মদ ছাবের আহাম্মদ (কাজী ছাব্বীর), মই প্রতীকে বাসদের শম্পা বসু এবং মাছ প্রতীকে নির্বাচন করছেন মোহাম্মদ জাকির হোসেন।
রাশেদ খান মেনন প্রতিদিনই এলাকায় নির্বাচনী গণসংযোগ করেছেন। শেষে দিন গত বৃহস্পতিবারও তার পক্ষে প্রায় সব এলাকায় মাইকিং করা হয়। নির্বাচনী গণসংযোগে রাশেদ খান মেনন ১০ বছরে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে ভোট চান। যদিও বিএনপি প্রার্থী মির্জা আব্বাস কয়েকবার সংবাদ সম্মেলন করে জানিয়েছেন প্রচারণা চালাতে তাকে বাধা দেওয়া হচ্ছে। তাই তিনি ভোট চাইতে রাস্তায় নামতে পারছেন না।
ঢাকা-৮ আসনে প্রকৌশলী শম্পা বসুর প্রচারণায় যোগ দেন বাম জোটের নেতারা। সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে ঢাকা-৮ আসনে মই মার্কার প্রার্থী প্রকৌশলী শম্পা বসুর সমর্থনে গণসংযোগ, প্রচার মিছিল ও পথসভায় অংশগ্রহণ করেন তারা।
ঢাকা-১২ আসনে কোদাল মার্কার প্রার্থী জোনায়েদ সাকি শেষ দিনে প্রচারণা শুরু করেন কাওরান বাজারের পেট্রোবাংলার সামনে থেকে। সেখান থেকে তিনি ২৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন অঞ্চলে জনগণের সঙ্গে মতবিনিময় করেন। ফেস্টুন, জাতীয় পতাকা, দলীয় পতাকা এবং কোদাল প্রতীক নিয়ে বর্ণিল মিছিলও করেন সাকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ