Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভোটের মাধ্যমে দুঃশাসনের অবসানে উদগ্রীব জনগণ

সংবাদ সম্মেলনে আমীর খসরু

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবে না উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, মানুষ ভোট দিতে উদগ্রীব হয়ে আছে। তারা দুঃশাসনের অবসান চায়। সরকার এটা বুঝতে পেরেই নানা ষড়যন্ত্র করছে। তিনি সকল বাধা, বিপত্তি উপেক্ষা করে ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার উদাত্ত আহ্বান জানান। তিনি গতকাল (শুক্রবার) চট্টগ্রাম-৯ আসনে দলের প্রার্থী ও নগর বিএনপির সভাপতি কারাবন্দি ডা. শাহাদাত হোসেনের বাদশা মিয়া রোডের বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান।
তিনি বলেন, শত প্রতিকূল ও বৈরী পরিবেশের মধ্যে বিএনপি নির্বাচন করছে জনগণের গণতান্ত্রিক অধিকার রক্ষার জন্য। প্রচারণার শুরু থেকেই আওয়ামী লীগ ধানের শীষের প্রার্থীদের উপর হামলা, সমর্থকদেরকে গায়েবী মামলা ও গ্রেফতার করে ভীতিকর পরিবেশ তৈরী করে। এরপরও বিএনপি নির্বাচনে আছে এবং শেষ পর্যন্ত থাকবে। দেশের গণতান্ত্রিক শাসন, মানুষের সাংবিধানিক, মৌলিক অধিকার, মত প্রকাশের স্বাধীনতা, জবাবদিহিমূলক শাসন, আইনের শাসন প্রতিষ্ঠা ও দূর্নীতিমুক্ত দেশ গড়ার লক্ষ্যে বিএনপি আন্দোলন চালিয়ে আসছে। আন্দোলনের অংশ হিসেবে বিএনপি এই নির্বাচনে অংশগ্রহণ করেছে।

তিনি বলেন, ডা. শাহাদাত হোসেন সব মামলায় জামিন পেয়ে জেল থেকে বের হওয়ার প্রাক্কালে তাকে অন্য একটি মামলায় গ্রেফতার দেখানো হয়। এভাবে তাকে গায়েবি মামলায় আটকে রাখা হয়েছে। নির্বাচনের মাঠে ডা. শাহদাতকে একজন শক্ত প্রতিদ্ব›িদ্ব উল্লেখ করে আমীর খসরু বলেন জনগণের ভোটে শাহাদাত বিজয়ী হবেন। তার পক্ষে কেউ নির্বাচনী প্রচারে নামতে পারে নি। এটা গণতন্ত্রের জন্য হুমকি। এরপরও এদেশের জনগণ ভোট প্রদানের জন্য উদগ্রীব হয়ে আছে। তারা তাদের নাগরিক অধিকার প্রয়োগ করতে চায়।
তিনি বলেন, চট্টগ্রাম-৯ আসনে যেহেতু ইভিএম মেশিনে ভোট হবে সেখানে দায়িত্বে থাকবে সেনাবাহিনীর সদস্যরা। এজন্য ভোটারদের ভয় পাওয়ার কিছু নেই। কোন ধরনের হুমকি এবং গুজবে কান না দিয়ে সবাইকে কেন্দ্রে যেতে হবে। নিজের ভোটাধিকার প্রয়োগ করতে হবে। বাংলাদেশ থেকে দুঃশাসন দূর করতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সাবেক সহ সভাপতি বদরুল আনোয়ার, বার কাউন্সিলর সদস্য এড. দেলোয়ার হোসেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. নাজিম উদ্দিন, জাতীয়তাবাদী আইনজীবি ঐক্যফ্রন্টের আহ্বায়ক এড. জহুরুল ইসলাম, নগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ