Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বর্ণ জয়ের লক্ষ্যে স্পোর্টস কাউন্সিল গেমসে উশু দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

স্বর্ণপদক জয়ের লক্ষ্যে আন্তর্জাতিক স্পোর্টস কাউন্সিল গেমস অংশ নিচ্ছে বাংলাদেশ উশু দল। ভারতের পাঞ্জাবে আগামী ১১ জানুয়ারি শুরু হচ্ছে তিন দিন ব্যাপী এই গেমস। ১২ দেশের অংশগ্রহণে গেমস শেষ হবে ১৩ জানুয়ারি। আসরে অংশ নিতে ৮ জানুয়ারি ভারতের উদ্দেশ্যে রওয়ানা হবে ১৮ সদস্যের বাংলাদেশ উশু দল। দলে ১৫ খেলোয়াড় ও ৩ জন কর্মকর্তা রয়েছেন। আন্তর্জাতিক স্পোর্টস কাউন্সিল গেমস উশুতে লাল-সবুজের উশুকারা খেলবেন ১৫টি ইভেন্টে। মূলত সান্দা ও থাউলু দু’টি ডিসিপ্লিনেই অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। বাংলাদেশ দলের সদস্যরা হলেন- পুরুষ বিভাগে সেনাবাহিনীর মিলন আহমেদ, রাসেল হোসেন ও রাকিব খন্দকার, বিজিবির সেলিম আহমেদ ও নাজমুল হোসেন, আনসারের ওমর ফারুক, লিটন আলী ও নুরুল আফসার, বিকেএসপির আমির হোসেন এবং মহিলা বিভাগে সেনাবাহিনীর ইতি ইসলাম ও ফাহমিদা তাবাসসুম, আনসারের সাকি আক্তার, রিতা বিশ্বাস পুজা, ইবা ইয়াসমিন দিশা ও শিলা আক্তার। ম্যানেজার হিসেবে দলের সঙ্গে বাংলাদেশ উশু ফেডারেশনের সহ-সভাপতি অ্যাডভোকেট কামাল হোসেন, দলনেতা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দুলাল হোসেন ও কোচ হিসেবে যাচ্ছেন আনোয়ারুল রাসেল।
আন্তর্জাতিক এই গেমসে স্বর্ণ জয়ের আশা করছে উশু ফেডারেশন। এ প্রসঙ্গে ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দুলাল হোসেন বলেন, ‘চলতি বছর অনুষ্ঠিত মিনিস্টার কাপ, অ্যাম্বাসেডর কাপ এবং জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জয়ীদের নিয়ে আমরা শক্তিশালী দল গঠন করেছি। তাই সোনাজয়ের প্রত্যাশা করছি। বিশেষ করে সাকি, শিলা, ইতি ইসলাম, আমির হোসেন ও রাকিবের মাধ্যমে আমাদের স্বর্ণজয়ের প্রত্যাশা রয়েছে। তাই নতুন বছরে বিদেশ থেকে স্বর্ণপদক এনে শুভ সূচনা করতে চাই।’
২০১০ ঢাকা সাউথ এশিয়ান (এসএ) গেমসে সোনাজয়ী নারী উশুকা ইতি ইসলাম বলেন, ‘স্বর্ণপদক জয়ের লক্ষ্য নিয়েই আমরা ভারত যাচ্ছি। আশাকরি দেশের জন্য স্বর্ণ জিতে আনতে পারবো। তাছাড়া গৌহাটি এসএ গেমসে আমরা লক্ষ্য পূরন করতে পারিনি। তাই এই টুর্নামেন্টের মাধ্যমে নেপাল এসএ গেমসে সোনা জয়ের লক্ষ্য স্থির করতে চাই।’ খেলা শেষে ১৫ জানুয়ারি দেশে ফিরে আসবে বাংলাদেশ উশু দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ