Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ ম্যাচের জন্য রাজশাহী কিংসে হাফিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বিপিএলের শেষ আসরে খেলা হয়নি মোহাম্মদ হাফিজের। এর আগের আসরে খেলেছিলেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। এক আসর পর ফের তাকে দেখা যাবে বাংলাদেশে ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই আসরে। এবার তাকে উড়িয়ে আনছে রাজশাহী কিংস। সবকিছু ঠিকঠাক থাকলে বিপিএলের শুরু থেকেই দেখা যাবে পাকিস্তানের সাবেক অধিনায়ককে।
গত আসরে তাকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে ভিড়িয়েছিল। কিন্তু বোলিং অ্যাকশন শোধরানের কাজে মনোযোগী হওয়ায় বিপিএল থেকে নিজেকে সরিয়ে নেন হাফিজ। কিছুদিন আগেই টেস্ট থেকে অবসর নেন হাফিজ। তবে সীমিত পরিসরে খেলা চালিয়ে যাচ্ছেন ডানহাতি স্পিন অলরাউন্ডার। এজন্য হাফিজকে পুরো মৌসুম পাচ্ছে না রাজশাহী। শুরুর পাঁচ ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকায় উড়াল দেবেন হাফিজ। প্রসঙ্গত, পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান দল এখন দক্ষিণ আফ্রিকায়।
২৫২ টি-টোয়েন্টিতে ১২২.৫৯ স্ট্রাইক রেটে হাফিজ রান করেছেন ৫ হাজার ৩১৭। বল হাতে পেয়েছেন ১৫৯টি। হাফিজের এ অজ্ঞিতা কাজে লাগাতে চায় রাজশাহী। দলের প্রধান নির্বাহী তাহমিদ হক বলেছেন, ‘টপ অর্ডারে আমাদের একজন ডানহাতি লাগতো। তাই হাফিজকে সাইন করিয়েছি। আমরা প্রথম পাঁচ ম্যাচের জন্য তাকে দলে নিয়েছি। এরপর পাকিস্তান দলে যোগ দেবেন হাফিজ। আশা করছি হাফিজের অভিজ্ঞতা আমাদের জন্য বড় সম্পদ হয়ে উঠবে।’
রাজশাহীর টপ অর্ডারে রয়েছে একাধিক বাঁহাতি। সৌম্য সরকার, শাহরিয়ার নাফিস, মুমিনুল হক, ফজলে মাহমুদ রাব্বী ও জাকির হাসান; প্রত্যেকেই বাঁহাতি। শুরুর আক্রমণে ভারসাম্য আনতে ডানহাতি হাফিজকে দলে ভিড়িয়েছে শিরোপা প্রত্যাশী রাজশাহী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ