Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ভালো কিছুর প্রত্যাশায় সেরেনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ইউএস ওপেনের দুঃস্মৃতি ভুলে গিয়ে এবার আরো বড় ও ভালো কিছুর প্রত্যাশা করছেন যুক্তরাষ্ট্রের সেরা টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। চলতি বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন টেনিসের ফাইনালে উঠলেও শিরোপার নাগাল পাননি তিনি। তবে ওই দুঃস্মৃতি মনে রেখে ভালো কিছু অর্জন করতে মুখিয়ে আছেন সেরেনা। গত সেপ্টেম্বরে শেষ হওয়া ইউএস ওপেনের পর আবারো কোর্টে ফেরার অপেক্ষায় এই টেনিস তারকা। আজ থেকে অস্ট্রেলিয়ার পার্থে শুরু হচ্ছে হোপম্যান কাপ। চলবে ৫ জানুয়ারি পর্যন্ত। এ টুর্নামেন্ট দিয়েই নতুন মৌসুমে ভালো কিছুর প্রত্যাশা করছেন ২৩টি গ্র্যাান্ড স্ল্যামের মালিক সেরেনা। হোপম্যান কাপকে সামনে রেখে নিজের বড় বোন ভেনাস উইলিয়ামসের সঙ্গে একটি প্রদর্শনী ম্যাচ খেলেছেন তিনি। ম্যাচের ফলাফলেই বুঝা যায় প্রস্তুতি ভালো হয়নি সেরেনার। ভেনাসের কাছে ৬-৪, ৬-৩ ও ১০-৮ গেমে হেরে যান তিনি। তবে এই ফলাফলে মোটেই চিন্তিত নন যুক্তরাষ্ট্রের সেরা টেনিস তারকা।
নতুন মৌসুম নিয়ে কথা বলতে গিয়ে ইউএস ওপেনের ফাইনালে নাওমি ওসাকার কাছে হারের কারণ জানতে চাইলে চায় মিডিয়া। কিন্তু বিষয়টি একরকম এড়িয়ে যান সেরেনা। তিনি বলেন, ‘আমি কোন কিছুই এড়াতে চাই না। কেবলমাত্র এ বিষয়ে কথা বলার সময় আমার কাছে নেই। আমি এ বিষয়ে যা বলার বলেছি এবং সকলেই মাসের পর মাস এ বিষয়ে বলেছে। বরং এখন আরো বড় ও ভাল কিছুর দিকে এগিয়ে যাওয়াটাই আমার জন্য গুরুত্বপুর্ন।’
আসন্ন হোপম্যান কাপ দিয়েই নতুন বছরে স্বপ্নপূরণে নিজেকে উজার করে দিবেন সেরেনা, এটি বলা যেতেই পারে। বলার অপেক্ষা এই টুর্নামেন্টে সেরেনার সঙ্গী হিসেবে খেলবেন তারই স্বদেশী ফ্রান্সেস টিয়াফো।
চলতি বছর চারটি গ্র্যাান্ড স্ল্যামই খেলেছেন সেরেনা। কিন্তু একটিরও শিরোপা জিততে পারেননি। ক্যারিয়ারে সপ্তমবারের মত বছরে কোন গ্র্যাান্ড স্ল্যাম জিততে না পারার দুঃখে পুড়তে হয়েছে তাকে।
সন্তানের মা হবার পর গত মার্চে কোর্টে ফিরে সাতটি টুর্নামেন্ট খেলেন সেরেনা। যার সবগুলোতেই ব্যর্থ হন তিনি। তবে আগামী জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন নিয়ে বেশ উচ্ছসিত এই আমেরিকান। আসন্ন অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জিতলেই ইতিহাসের অংশ হবেন সেরেনা। মহিলা এককে সবচেয়ে বেশি গ্র্যাান্ড স্ল্যাম জয়ে ছুঁয়ে ফেলবেন যুক্তরাষ্ট্রের মার্গারেট কোর্টকে। মোট ২৪টি গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতে সবার উপরে আছেন মার্গারেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ