Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচন নিয়ে সহিংসতা ও নাশকতার যতটা শংকা ছিল ততটা শংকিত হওয়ার কারণ নেই -ওবায়দুল কদের

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ৬:৩৫ পিএম

বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন নিয়ে সহিংসতা ও নাশকতার যতটা শংকা ছিল ততটা শংকিত হওয়ার কারণ নেই। সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি ও পুলিশসহ সকল আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে রয়েছে। সব ধরনের ব্যবস্থাও নেয়া হযেছে। যত অপচেষ্টাই করা হোক না কেন, নির্বাচন স্বস্তি:দায়ক হবে। নির্বাচনকে ঘিরে কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। মুখোশ পরে মোটরসাইকেল চালিয়ে চোরাগোপ্তাা হামলা করছে। চোরাগোপ্তা হামলাটাই সমস্যা। তবে আমরা সচেতন আছি। আমাদের নেতা-কর্মীদের সকল প্রস্তুতি আছে। যত চক্রান্তই হোক নির্বাচন বারচালের অপচেষ্টা সফল হবে না।

তিনি আজ শুক্রবার বিকালে নবনির্মিত নোয়াখালী-জোরারগঞ্জ সড়কের ছোট ফেনী নদীর উপর নির্মিত ব্রীজ পরিদর্শন শেষে সাংবাদিককের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমার কাছে মন হয়, একটা শক্তি মরন-কামড় দিতে চাইতে পারে। কারণ, তাদের জন্য চুড়ান্ত পরাজয় ডেকে আনতে পারে। এজন্য মরিয়া হয়ে, তারা নির্বাচনে জিততে চাইবে। শেষ চেষ্টা তারা মরন-কামড় দিয়ে বসতে পারে। এসব অভিযোগ বিভিন্ন জায়গা থেকে পাচ্ছি। সেখানে আমাদেরও প্রশাসনিক প্রস্তুতি সরকারের এবং নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশন সব দিক থেকেই প্রস্তুতি নিয়ে তারা অবস্থান নিয়েছে। আশা করি যত চক্রান্তই হোক, বাংলাদেশের জনগণ উৎসবমূখর পরিবেশে নির্বাচন ও ভোট দিতে চায়। জনগণ যখন ভোট দেওয়ার জন্য দৃঢ় সংকল্প, তখন কোন শক্তিই এই নির্বাচন বানচাল করতে পারবে এটা আমার বিশ্বাস হয় না।

মন্ত্রী বলেন, ৭০ সালের পর, এমন গণজোয়ার কখনো দেখিনি। অগ্রিম নির্বাচন সুষ্ঠু হয়নি, পুন: নির্বাচনের দাবী সহ বিভিন্ন অজুহাত দেখিয়ে সহকারী রিটার্নিং অফিসার ও প্রিজাইডিং অফিসার বরাবর অগ্রিম আবেদন টাইপ করার সময় বিজিবি একটি বসুরহাট বাজারের কম্পিউটার দোকান থেকে জব্দ করে বলে তিনি জানিয়েছেন।

এসময়, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. সাহাব উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি খিজির হায়াত, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদলসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • রুবেল ২৮ ডিসেম্বর, ২০১৮, ৬:৪২ পিএম says : 0
    ধন্যবাদ জানাই ওবায়দুল কাদের সাহেব কে যে যতটা নাশকতা করতে চেয়েছিলেন ততটা করবেন না বলে জাতিকে অন্তত মানুষিকতার পরিচয় দিয়েছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ