Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা না করলে ইসি মীরজাফর হবে, সংবাদ সম্মেলনে এটিএম হেমায়েত উদ্দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ৬:২১ পিএম
ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির আহ্বা য়ক অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেছেন, আগামী ৩০ ডিসেম্বর দেশের মানুষের কাঙ্খিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নিয়ে দেশের মানুষের নিকট যে উৎসাহ উদ্দীপনা ছিলো তা অনেকাংশে ম্লান হয়ে গেছে। নির্বাচনে সরকারদলীয় প্রার্থীদের হুমকি, ধমকি, হামলা, পিস্তল ঠেকানো, অফিস ভাংচুর, অফিসে আগুন দেয়া ও নিরপরাধ কর্মীদের গ্রেফতার-হয়রানীর ঘটনা, উৎসবের নির্বাচনকে আতঙ্কের নির্বাচনে পরিণত করেছে। নির্বাচন কমিশন অতীতের সকল ব্যর্থতা পেছনে ফেলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে ব্যর্থ হলে দেশের মানুষের কাছে তাঁরা মীরজাফর হিসেবে আখ্যায়িত হবে। তিনি ইসলামী আন্দোলনের বিষয়ে কোনরকম গুজবে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন। গতকাল দলীয় কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশের সার্বিক পরিস্থিতি অবহিত করার লক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
সংবাদ সম্মেলনে তিনি বলেন, কালকের নির্বাচন জাতীয় নির্বাচনের উৎসবে পরিণত হওয়ার কথা থাকলেও এ নির্বাচন সরকারের আজ্ঞাবহ নির্বাচনে পরিণত হতে চলছে। প্রশাসন সরকার দলীয় প্রার্থী ও কর্মীদের পক্ষে কাজ করার মতো ঘটনাও ঘটেছে। সরকারী প্রচার মাধ্যম বিটিভি ও বাংলাদেশ বেতারে সকল দলের প্রচারে সমান সুযোগ ছিলো না। সব কিছু মিলিয়ে বলা যায়, ইসি নির্বাচনী মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। নির্বাচনে পোলিং এজেন্ট দিতে প্রত্যেক প্রার্থীরা কাজ করলেও সরকার দলীয় লোকজন সম্ভাব্য পোলিং এজেন্টদেরকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আতঙ্ক সৃষ্টি করছে। তিনি আরো বলেন, নির্বাচন কেমন হবে? সঠিক ফলাফল ঘোষণা হবে কিনা? ভোটারগণ ভোট দিতে পারবে কিনা? সব প্রশ্ন মাথায় রেখেও ইসলামী আন্দোলন নির্বাচনে অংশ নিবে। সকল পরিস্থিতি মোকাবেলা করে শেষ পর্যন্ত ইসলামী আন্দোলন বাংলাদেশ নির্বাচনী মাঠে থাকবে ইনশাআল্লাহ। 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, নগর দক্ষিণ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য মাওলানা ইমতিয়াজ আলম, নগর উত্তর সভাপতি ও কেন্দ্রীয় সদস্য প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক এড্যাভোকেট লুৎফুর রহমান ও ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সহ-সভাপতি শহিদুল ইসলাম কবির প্রমুখ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ