Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদারীপুরে ৩৭৬ টি ভোট কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ৮৫ টি

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ৪:৩২ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের তিনটি আসনে ৩৭৬ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ৮৫টি কেন্দ্রকে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের তিনটি আসনের মধ্যে মাদারীপুর এক আসনে মোট ১০১ টি ভোট কেন্দ্র, যার মধ্যে ঝুঁকিপূর্ণ ৭ টি কেন্দ্র। ২ আসনে মোট ১৪১ টি ভোট কেন্দ্র, যার মধ্যে ঝুঁকিপূর্ণ ১৯ টি কেন্দ্র এবং ৩ আসনে মোট ভোট কেন্দ্র ১৩৪ টি, যার মধ্যে ঝুঁকিপূর্ণ রয়েছে ৫৯ টি কেন্দ্র। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়ে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা।
জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, প্রতিটি ভোট কেন্দ্রে ভোটাররা যাতে শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করতে পারে সে জন্য প্রতি কেন্দ্রে পুলিশ সদস্য ২ জন, আনসার সদস্য ১২ জন নিয়োজিত থাকবে। এর পাশাপাশি র‌্যাব ও বিজিবি’র সদস্যরা টহলে থাকবে। স্টাইকিং ফোর্স হিসেবে থাকবে সেনাবাহিনী। আর নির্বাচনের সার্বক্ষণিক পর্যবেক্ষণে থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৪ জন এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৬ জন।
জেলা রির্টানিং কর্মকর্তা মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ভোটাররা যাতে নির্ভয়ে ও নির্বিঘেœ ভোট কেন্দ্রে উপস্থি হয়ে শান্তিপূর্ণভাবে নিজেদের ভোট দিতে পারে সে জন্য প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটারদের নিরাপত্তার জন্য আনসার, পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী মোতায়েতন থাকবে। এর পাশাপাশি ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ভোটের জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ সম্পন্ন হয়েছে। ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রগুলোর জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ