Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গতিতেই স্বস্তি, অস্বস্তিও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:২৯ এএম

সেঞ্চুরিয়নে চলা টেস্টের প্রথম দিনে দক্ষিণ আফ্রিকার তিন পেসার স্টেইন-রাবাদা-অলিভিয়ের তোপে মাত্র ১৮১ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। সফরকারী শিবিরও কম যায় না! তাদের তিন পেসার আমির-শাহীন-হাসানের গতির কাছে মাত্র ১২৭ রান তুলতেই ৫ উইকেট হারায় স্বাগতিকরা। আগের দিন পতন হওয়া ১৪ উইকেটের পর গতকালও ছিল একই ঘটনা। এই তিন তারকার গতির সামনে মাত্র ৬০ ওভার দীর্ঘ হওয়া দক্ষিণ আফ্রিকান ইনিংসের ইতি ঘটে ২২৩ রানে। সর্বোচ্চ ৫৩ রানের ইনিংসটিও আরেক পেস-অলরাউন্ডার টেম্বা বাভুমার। আমির, শাহীনের শিকার ৪টি করে, বাকি দু’টি ঝুলিতে পুরেন হাসান আলী।

৪২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে নেমে স্বস্তিতে নেই পাকিস্তানও। রিপোর্টটি লেখা পর্যন্ত (৫৪ ওভার) ৮ উইকেট হারিয়ে শরফরাজের দল করেছে ১৮৫, প্রতিপক্ষের লক্ষ্য দাঁড় করতে পেরেছে ১৪৩ রান। হাতে মাত্র ২ উইকেট। ফিফটি তুলে মাসুদ অপরাজিত ছিলেন ৬৭ রানে, তাকে সঙ্গ দিতে থাকা হাসান আলীর ঝুলিতে ১২ রান। দ্রুত ফখর জামানের বিদায়ের পরও ইমাম-উল-হক (৫৭) আর শান মাসুদের ৫৭ রানের জুটিতে ভালোই এগুচ্ছিল পাকিস্তান। তবে আবারো সেই তিন প্রোটিয়া গতি তারকার কাছে পরাস্তা হয়ে একে একে মাঠ ছাড়েন সফরকারী টপ ও মিডল অর্ডার। ৪ শিকার নিয়ে অলিভিয়ের এগিয়ে যাচ্ছেন ব্যাক টু ব্যাক ৫ উইকেটের দিকে। তিনটি নিয়েছেন রাবাদা আর স্টেইনের ঝুলিতে অপরটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ