Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

স্মিথকে খেলাতে নিয়ম শিথীল বিপিএলের!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:২৯ এএম

স্টিভেন স্মিথ বিপিএলে খেলছেন কিনা তা নিয়ে কদিন থেকে চলছিল দোলাচল। অবশেষে জটিলতা কাটিয়ে তার বিপিএলে খেলার পথ তৈরি হয়েছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়েই মাঠ মাতাতে দেখা যাবে সাবেক অজি অধিনায়ককে।
স্মিথকে দলে ভেড়ানোর পরই ফ্রাঞ্চাইজিগুলোর আপত্তি ছিল, ড্রাফটের বাইরে গিয়ে তাকে দলে নিয়েছে কুমিল্লা। নিয়ম অনুযায়ী ড্রাফটের বাইরে আর কাউকে নেওয়ার সুযোগ নেই। এরপরই অনিশ্চিত হয়ে যায় স্মিথের বিপিএল খেলা। তবে যা নিয়ে আপত্তি, ওই নিয়মই বদলে দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। বিষয়টি নিশ্চিত করেছেন গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জালাল ইউনুস, ‘ফ্রাঞ্চাইজিগুলো বিপিএল গভর্নিং কাউন্সিলকে অনুরোধ করেছিল প্লেয়ার্স ড্রাফটের বাইরে আরও একজন খেলোয়াড় নেওয়ার সুযোগ দিতে। কারণ ওই সময় আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততার কারণে ড্রাফটের অনেককে পাওয়া যাবে না। এটা বিবেচনায় নিয়ে প্লেয়ার্স ড্রাফটের বাইরে আরও একজন খেলোয়াড় নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।’ স্মিথ বিপিএলে খেলছেন বলে নিশ্চিত করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিনও।
বল টেম্পারিং বিতর্কে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছর নিষিদ্ধ থাকা স্মিথ বর্তমানে খেলে বেড়াচ্ছেন বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ