Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘আমি চট্টগ্রামবাসীকে ফকিরনীর পুত বলিনি’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ৯:২২ পিএম

‘আগে ছিলাম ফকিরনীর পুত, এখন হয়েছি রাজার পুত’- এ মন্তব্যে তীব্র সমালোচনার পর জবাব দিলেন জাসদ একাংশের নেতা চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে মহাজোটের নৌকার প্রার্থী মঈনউদ্দিন খান বাদল। বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তার ওই মন্তব্য নিয়ে তিনি প্রশ্নের মুখে পড়েন।
এ সময় বাদল বলেন, আমি চট্টগ্রামবাসীকে ফকিরনীর পুত বলিনি। এটা যদি কারও মাথায় আসে, অত্যন্ত অন্যায়। আমরা, মানে বাংলাদেশ এলডিসিভুক্ত দেশ ছিলাম। সারাবিশ্বে একসময় পরিচয় ছিল আমাদের খাদ্য ভিক্ষা করে চলতে হত। সেই অবস্থান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মধ্য-আয়ের দেশে নিয়ে গেছেন। আমি শুধু তুলনা বোঝানোর জন্যই প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে এটা বলেছিলাম। আমার এই বক্তব্য বিকৃত করা উচিৎ নয়। কেউ যদি মনে করেন উনি তখন নবাব সিরাজউদ্দৌলার পুত ছিলেন, তিনি থাকতে পারেন। কিন্তু আমি ফকিরনীর পুত ছিলাম।
প্রসঙ্গত গত ১৯ ডিসেম্বর চট্টগ্রাম লালদীঘি মাঠে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে জাসদ নেতা মঈনউদ্দিন খান বাদল বলেছিলেন, আমরা চাটগাঁইয়ারা বলি ১০ বছর আগে আমরা ছিলাম ফকিরনীর পুত। ১০ বছর পরে আমরা হয়েছি রাজার পুত। এই যে পরিবর্তন, এটা আপনার নেতৃত্বে এসেছে। বাদলের এই মন্তব্য নিয়ে ব্যাপক সমালোচনা ওঠে। একই আসনে ধানের শীষের প্রার্থী মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান পাল্টা জবাবে বলেন, ‘চট্টগ্রামবাসী নয়, মঈনউদ্দিন খান বাদলই ছিলেন রাজনৈতিকভাবে ফকিরনীর পুত। এ সরকারের সময়ে হয়েছেন রাজার পুত’। নির্বাচনী প্রচার-প্রচারণায় বাদলের বিতর্কিত কথাটি এখনও হাওয়ায় ভাসছে।



 

Show all comments
  • রিপন ২৭ ডিসেম্বর, ২০১৮, ৯:৫০ পিএম says : 0
    ফকিরনীর পুত বাদল তাহলে শুধু চট্টগ্রামবাসীকে নয়, গোটা দেশবাসীকেই ফকিরনীর পুত বলেছে? তবে রে ফকিরনীর পুত .... !
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৭ ডিসেম্বর, ২০১৮, ৯:৫৬ পিএম says : 0
    তুমি কেন ফকিরনির পুত ছিলায়? আমি বুজতে পারি না যে তুমি তুমাকে কেন যে এই ভাবে উপিস্থাপণ করিতেছো? বিশ্বে অত্যন্ত সম্মানিত মায়ের জাত আমাদের বাংলাদেশের মায়ের জাত৷। তুমি জাতির কাছে ক্ষমা চাও আর তুমি নিরবাচন হইতে সরে দাঁড়াও, তুমার এই বাজে মন্তব্যের জন্য। আমাদের বাংলাদেশ পৃথীবীর অন্যতম একটি দেশ সরবো সম্মানের দিক দিয়া কিন্ত তুমাদের কারণে আমাদের দেশ কাঁন্দে, জাতি কাঁন্দেন হায়রে। যাও যাও তুমরা তাড়াতাড়ি চলে যাও। জাতিকে মূক্ত করো তুমাদের নোংরা কবল হইতে। ইনশাআল্লাহ । *******
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ