Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বরগুনায় রানিং ট্রাকে নৌকা এগিয়ে

স্টাফ রিপোর্টার বরগুনা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আগামী ৩০ ডিসেন্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। আর মাত্র ১দিন বাকী। প্রচার প্রচারনার প্রায় শেষ পর্যায়ে। বরগুনা-১ আসনে দ্বিধাবিভক্ত আওয়ামীলীগের বৃহদাংশ নির্বাচনের শুরু থেকে দলের সাধারন সম্পাদক, সাবেক জেলাপরিষদ প্রশাসক আলহাজ্ব মোঃ জাহাঙ্গীরকবীরকে বিকল্প প্রার্থী দিয়ে সংসদ সদস্য এড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর বিরোধীতা করা সত্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ তাকেই মনোনয়ন দিয়েছেন। ৬ বার নির্বাচনে অংশ গ্রহনকারী ৪ বার বিজয়ী এমপি,একবার উপমন্ত্রীসহ বিভিন্ন সময়ে বিভিন্ন সংসদীয় কমিটির সভাপতি হিসেবে তিনি দ্বায়ীত্ব পালন করেছেন। দ্বৈত মনোনয়নের পরেও তিনি প্রথম থেকেই ভোটের মাঠ দখল করে রাখার চেষ্টা করেছেন। একজন চৌকষ রাজনীতিবিদ হিসেবে সল্প সময়ের মধ্যে তিনি বরগুনা-১ আসনের দ্বিধাবিভক্ত আওয়ামীলীগকে ঐক্যবদ্ধ করে একমঞ্চে নিয়ে নির্বাচনী প্রচারনাসহ সাংগঠনিক কাজের মধ্যদিয়ে নিজের বিজয়ের পথকে সুগম করতে সক্ষম হয়েছেন।

দ্বিধাবিভক্তির কারনে নেতাকর্মীসহ সাধারন মানুষের মধ্যে যে শংকা ছিল নিজের বুদ্ধিমত্তার মাধ্যমে নির্বাচনের শেষ পর্যায়ে তা কাটিয়ে উঠে নিশ্চিত বিজয়ের প্রত্যাশ করছেন। নির্বাচন বিশেষকদের মতে, দীর্ঘ্য সময় এমপি ও মন্ত্রী থাকায় বরগুনার সার্বিক উন্নয়নে তার অবদান বিচেনায় রেখে সাধারন মানুষের মধ্যে যে চেতনা বোদের সৃষ্টি হয়েছে তাতে সর্বশেষ জনমতে তিনি এগিয়ে আছেন। এতদসত্বেও তার পাশাপাশি ধানের শীষের প্রার্থী ২বার নির্বাচিত এমপি,আমতলী-তালতলী উপজেলা থেকে একমাত্র প্রার্থী মোঃ মতিয়ার রহমান তালুকদার ও হাতপাখা মার্কার প্রার্থী কেওড়াবুনিয়ার পীর ছাহেব মোঃ অলি উলাকে তিনি খাটো করে দেখছেন না। তাই প্রচার প্রচারনায় সৃষ্টি করেছেন ব্যপকতা। চষে বেড়াচ্ছেন পুরো নির্বাচনী এলাকা। ফলে নির্বাচনী মাঠে বিজয়ের প্রেক্ষাপট অনেকটা তার অনুকুলে।

বরগুনা-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী উপ নির্বাচনসহ ২বার নির্বাচিত এমপি শওকত হাসানুর রহমান রিমন। স্বাধীনতা বিরোধী শান্তি কমিটির চেয়ারম্যান মরহুম খলিলুর রহমানের পুত্র হিসেবে স্থানীয় আওয়ামীলীগের মধ্যে তাকে নিয়ে মতোবিরোধ থাকলেও নিজের সততা,যোগ্যতা ও রাজনৈতিক প্রজ্ঞার করনে সাধারন মানুষের মধ্যে তার যেমন গ্রহনযোগ্যতা ঠিক তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও তিনি প্রিয় এবং স্নেহের। তাইতো ৩২ জন মনোনয়নপত্র ক্রয়কারীর মধ্য থেকে শুরুতেই ৩য় বারেরমত তাকে একক প্রার্থী হিসেবে ঘোষনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ