Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সন্ধ্যা ৬টার মধ্যে রাজধানীর ব্যাচেলরদের বাসা ছাড়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ৬:৪৬ পিএম

রাজধানীতে থাকা ব্যাচেলরদের আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬টার মধ্যে বাসা ও মেস ছাড়তে নির্দেশ দিয়েছেন নগরীর বাড়িওয়ালরা। পুলিশের বরাতে এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে বাড়িওয়ালা ও ব্যাচেলর ভাড়াটিয়াদের কাছ থেকে জানা গেছে। নগরীর বিভিন্ন এলাকার বাসা বাড়িতে ও গেটে বাসা ছাড়া সংক্রান্ত একটি নোটিশও দেখা গেছে। কয়েকটি থানার পুলিশ বিষয়টি স্বীকার করলেও এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে সুনির্দিষ্টভাবে কিছুই জানা যায়নি।
এদিকে হঠাৎ করে বাসা ছাড়ার এমন নির্দেশনায় হয়রানি ও ভোগান্তির মধ্যে পড়েছেন ব্যাচেলররা। তারা বলেন, হঠাৎ করে এমন সিদ্ধান্ত আসায় তারা কি করবেন ভেবে পাচ্ছেন না।
ইমরান মাহফুজ নামে ইংরেজি দৈনিকের এক সাংবাদিক বলেন, তিনি পান্থপথে একটি বাসায় ভাড়া থাকেন। আজ সকালে বাসার গেটে ও নোটিশ বোর্ডে আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা ৬টার মধ্যে ব্যাচেলরদের বাসা ছাড়ার একটি নির্দেশনা দেখতে পান। এমনকি রুমে এসেও নোটিশটি কর্তৃপক্ষ দিয়ে গেছেন। তিনি আরও বলেন, প্রতিষ্ঠানের চাকরির কাজে তাকে ঢাকাতে থাকতে হবে এমন বিষয় বাড়ির মালিককে জানালে বাড়ির মালিক তাকে ‘নিজ জিম্মায়’ থাকতে হবে বলে ছাপ জানিয়ে দেন। উদ্বিগ্ন এই সাংবাদিক বলেন, হঠাৎ করে এখন ২/৩ দিনের জন্য বিয়ে করাও সম্ভব না তেমিন বাসা ছেড়েও গ্রামে যাওয়ার কোন উপায় নেই। এদিকে পান্থপথের মতো নগরীরর বিভিন্ন এলাকায় বাসা ছাড়ার এমন নির্দেশনা পেয়ে ব্যাচেলররা চরম ঝামেলায় ও সঙ্কটে পড়েছেন বলে তারা জানিয়েছে।



 

Show all comments
  • রিপন ২৭ ডিসেম্বর, ২০১৮, ৯:১৭ পিএম says : 0
    জালিমের কাছ থেকে কেবল জুলুমই আশা করা যায়। মরার আগেকার আবোলতাবোল করা শুরু করেছে আ'লিগ। মাথার তারই ছিঁড়ে গ্যাছে কি? আহা রে! কম দুঃখে কি আর তার ছিঁড়ে? অত সাধের চুরিচামারির রামরাজত্ব, বাঁধন দিয়েও আটকে রাখা যাচ্ছে না! সব ছেড়ে যেতে হবে ৩০ ডিসেম্বর, সে যে কত দুঃখের, - সেই মর্মযাতনা কি আর আমরা বুঝি নে? অনেক সাধের ময়না আমার বাঁধন ছিঁইড়্যা তার ছিঁইড়্যা চইলা যায় ... আউফ্!
    Total Reply(0) Reply
  • Shah Mirza ২৮ ডিসেম্বর, ২০১৮, ৯:০৪ পিএম says : 0
    ভোট গণতান্ত্রিক অধিকার,ভোট দিয়ে আপনার এ অধিকার প্রতিষ্ঠা করুন-বাংলাদেশ
    Total Reply(0) Reply
  • তরিকুল ইসলাম তানভীর ২৯ ডিসেম্বর, ২০১৮, ২:০১ পিএম says : 0
    আমি একজন ভোটার একটা কারখানায় কাজ করি কিন্তু আমাকে ছুটি দিছেনা আমার বাড়ি ময়মনসিংহের
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ