Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম-৫ হাটহাজারী আসনে লেভেল প্লেইং ফিল্ড না থাকায় নির্বাচন থেকে সরে দাড়ালেন খেলাফত আন্দোলনের প্রার্থী মীর ইদরিস

হাটহাজারী (চট্টগ্রাম) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ১০:০৭ পিএম | আপডেট : ১২:১০ এএম, ২৭ ডিসেম্বর, ২০১৮

লেভেল প্লেইং ফিল্ড না থাকার অভিযোগ এনে চট্টগ্রাম-৫ (আংশিক বায়েজিদ) হাটহাজারী আসনেএকাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাড়ালেন হযরত হাফেজ্জী হুজুর প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের মনোনিত প্রার্থী মাওলানা মীর ইদরিস (বট গাছ)।

গতকাল বুধবার (২৬ ডিসেম্বর) রাত ৯টার দিকে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তার প্রার্থীতা প্রত্যাহার করেন। হাটহাজারী পৌর এলাকার জেলা-পরিষদ মার্কেটের ২য় তলায় তার নির্বাচনি কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এ সময় মাওলানা ইদরিস বলেন, বর্তমানেও আমি বৈধ প্রার্থী আছি। আমরা আশা করেছিলাম, দীর্ঘদিন পরে বাংলাদেশের সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী প্রচারনা শুরু হওয়ার পর দেশের বিভিন্ন অঞ্চলে সহিংসতা দেখা দিলেও মনে করেছিলাম সামরিক বাহিনী নামার পর শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে দূর্ভাগ্যজনক বিষয় হলো সেনাবাহিনী মাঠে নামার পরও সারা দেশে সহিংসতা আরো বৃদ্ধি পেয়েছে। এমনকি মাঠ কর্মীদের ধাওয়া, হামলা-মামলা, গ্রেফতার ও হুমকির কারণে আমাদের সাধারণ ভোটাররা সংকিত হয়ে পড়েছে। এমতাবস্থায় স্বাধীনভাবে ভোট প্রয়োগ ও গ্রহণ করা অনেকাংশে অসম্ভব এবং বর্তমানে নির্বাচনের “লেভেল প্লেইং ফিল্ড” বলতে কিছুই নেই এবং আমি আশংকা করছি এই উদ্বেগজনক অবস্থায় নির্বাচন হলে দেশে গৃহযুদ্ধ অনিবার্য হয়ে উঠবে।

তিনি আরো বলেন, আমি হাটহাজারী নাগরিক কমিটি ও ওলামায়ে-কেরামের পরামর্শে নির্বাচন থেকে সরে দাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি এবং নির্বাচনে না থাকার ঘোষণা দিচ্ছি। আমি জানি আমার এই ঘোষণার কারণে আশাবাদী সকল স্থরের নেতাকর্মী, শুভাকাঙ্খি ও ভোটাররা বিশেষ করে যারা আমার নির্বাচনী কাজে অক্লান্তিক পরিশ্রম করেছেন তারা ব্যথিত হবেন। তারপরেও ভয়-ভীতিহীন নির্বাচনী পরিবেশ না থাকায় আমি এই ঘোষণা দিতে বাধ্য হচ্ছি।
এ সময় আরো উপস্থিত ছিলেন মাওলানা মুফতি মোহাম্মদ আলী, আব্দুর রহমান, মাওলানা আলী আকবর, আহাসান উল্লাহ, মাওলানা এমরান সিকদার, মাওলানা এনায়েত হোসাইন, মীর আব্দল হালিম, এস.এম ফারুক, মাওলানা কামরুল ইসলাম, শেখ আহম্মদ, হাফেজ মাওলানা শেখ আহম্মদ, হাফেজ মাওলানা ইকবাল মাদানী, হাফেজ মাওলানা হাবিব ও হাফেজ মাওলানা আমীন প্রমুখ।

 



 

Show all comments
  • Shah Rahman ২৭ ডিসেম্বর, ২০১৮, ১২:১৮ এএম says : 0
    Freedom, democracy, civil rights always come at a great price. We should not give up so easily. We should fight.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ