Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামগড়ে আ.লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ৩০

রামগড়(খাগড়াছড়ি)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ৯:৩০ পিএম

খাগড়াছড়ি জেলার সীমান্তবর্তী রামগড় উপজেলায় বিএনপি প্রার্থীর পক্ষে প্রচারণায় সময় ছাত্রলীগ-যুবলীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ৩০ জন নেতা-কর্মী আহত হয়েছে বলে জানা গেছে। বুধবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার বাস-টার্মিনাল এলাকায় এ ঘটনা ঘটে।
জেলা বিএনপির পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া বাস-টার্মিনাল এলাকায় গণসংযোগ করার সময় ছাত্রলীগ-যুবলীগ নেতা-কর্মীরা কাঁচের বোতল, লাঠি-সোটা ও ইট-পাটকেল নিয়ে বিএনপির উপর হামলা চালায়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এসময় পুলিশ আ’লীগ- বিএনপি নেতাকর্মীদের ছত্র ভঙ্গ করে দেয়। পরে বিজিবি ও পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। হামলায় জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি নাসির সিকদারসহ ২০ জন নেতা-কর্মী আহত হয়েছে বলে দাবী করেছে বিএনপি
এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে খাগড়াছড়ি আসনের বিএনপি প্রার্থী শহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, পুলিশ প্রশাসনের সহযোগীতায় বিভিন্ন এলাকায় বিএনপি নেতা-কর্মীদের উপর হামলা চালাচ্ছে আ’লীগ। তবে প্রশাসন সব দেখেও নীরব ভূমিকায় রয়েছে। খাগড়াছড়িতে এখন আর ভোটের পরিবেশ নেই। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে, আ’লীগের হামলা-মামলা এবং পুলিশের গ্রেফতার বৃদ্ধি পাচ্ছে।

এদিকে সংবাদ সম্মেলনে উপজেলা আ’লীগের যুগ্ন আহ্বায়ক কাজী নুুরুল আলম তার লিখিত বক্তব্যে জানান, বুধবার (২৬ ডিসেম্বর) বিএনপির গণসংযোগে শান্তিপূর্ণ সহাবস্থানের লক্ষে রামগড় উপজেলা আ’লীগ কোন কর্মসূচি ছিল না অথচ বেলা সাড়ে ১১টার সময় জাতীয় ঐক্যফ্লন্ট তথা বিএনপির প্রার্থী শহীদুল ইসলাম ভূঁইয়া’র ধানের শীষ প্রতীকের সমর্থনে পাহাড়ের সন্ত্রাসের গডফাদার ওয়াদুদ ভূঁইয়া দুর্নীতিতে সাজাপ্রাপ্ত হইয়া নির্বাচনে অযোগ্য ঘোষিত হয়ে পাশ্ববর্তী উপজেলার সন্ত্রাসীদের জড়ো করে রামগড় উপজেলা আ’লীগ কার্যালয় সম্মুখে পূর্ব পরিকল্পিতভাবে পথসভার আয়োজন করে। পথসভা থেকে আ’লীগ কার্যালয়ে অতর্কিত হামলা চালিয়ে কার্যালয় ভাংচুর চালায় এসময় হামলায় ছাত্রলীগের আরাফাত, সজিব, মান্নান, যুবলীগের আসিফ, হারুন ও আ’লীগরে যুগ্ন আহ্বায়ক কাজী নুরুল আলম, জেলা কমিটির সদস্য শের আলী ভূইয়া, পৌর কাউন্সিলর বাদশা মিয়াসহ ১০/১২ জন নেতাকর্মী আহত হয়। বক্তব্যে তিনি আরো জানান, সন্ত্রাসীরা আ’লীগ কার্যালয় লক্ষ্য করে ককলেট বিষ্ফোরণ করে আতংক সৃষ্টি করে। ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ