Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্রেফতার হতে পারেন সিলেট-৬ আসনের ধানের শীষের প্রার্থী ফয়সল চৌধুরী

ঐক্যফ্রন্টের প্রচার মিছিলে পুলিশের ধাওয়া আটক ১৪

বিয়ানীবাজার (সিলেট) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ৮:০১ পিএম

যে কোন সময় গ্রেফতার হতে পারেন সিলেট-৬ আসনের ধানের শীষের প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী। সিলেটের গোলাপগঞ্জে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন্ত ব্যানার্জীর উপর হামলার ঘটনায় বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট মনোনীত সিলেট-৬ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী ফয়সল আহমদ চৌধুরীকে প্রধান আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। আর এই মামলায় তাকে গ্রেফতার করতে পারে পুলিশ। পুলিশের সংশ্লিষ্ট একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
মঙ্গলবার (২৫ ডিসেম্বর) রাতে গোলাপগঞ্জ মডেল থানার পুলিশ বাদী হয়ে এ মামলাটি (মামলা নং-১২/২৫-১২-১৮ইং) দায়ের করে।
মামলার বিষয়টি নিশ্চিত করে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম ফজলুল হক শিবলী বলেন, ফয়সল আহমদ চৌধুরীকে প্রধান আসামি করে মামলা করা হয়েছে। এ মামলায় এজাহারনামীয় আসামি ৫৭ জন, অজ্ঞাত আসামি আরও ২৫০ এর বেশি বলে জানান তিনি।
এদিকে এ মামলায় ইতোমধ্যে ৪ জনকে আটক করা হয়েছে এবং বাকি আসামিদের আটকে অভিযান অব্যাহত আছে বলেও জানান গোলাপগঞ্জ থানার এ ভারপ্রাপ্ত কর্মকর্তা।
প্রসঙ্গত, মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার হেতিমগঞ্জ বাজারে সড়কের ওপর বিএনপি প্রার্থী ফয়সল আহমদ চৌধুরীর পথসভা চলছিলো। এ পথসভায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করতে গেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমন্ত ব্যানার্জীর উপর বিএনপির সমর্থকরা হামলা চালায় বলে জানিয়েছিলো পুলিশ।
এদিকে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনের বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী ফয়সল আহমদ চৌধুরীর ধানের শীষ প্রতীকের প্রচার মিছিলে ধাওয়া দিয়েছে পুলিশ। বুধবার বিকালে পুলিশের ধাওয়ায় গোলাপগঞ্জ চৌমুহনীতে বিএনপি আয়োজিত পথসভা পন্ড হয়েছে।
এ সময় পুলিশ বিএনপি’র ১৪জন নেতাকর্মীকের গ্রেফতার করে। বিএনপি’র নেতাকর্মীদের দাবি শান্তিপূর্ণ অবস্থানে পুলিশ তবে পুলিশের দাবি- পৌরশহরের পরিস্থিতি অস্বাভাবিক করতে একদল উচ্ছশৃঙ্খল লোক জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশের উপস্থিতিতে তারা পালিয়ে যায়।
গোলাপগঞ্জ মডেল থানার ওসি একে এম ফজলুল হক শিবলী বলেন, পৌরশহরের পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ তৎপর ছিল। শহরের পরিস্থিতি ঘোলাটে করতে একদল উচ্ছশৃঙ্কল লোক জড়ো হলে পুলিশের তাড়ায় তারা পালিয়ে যায়। এ সময় পুলিশ ১৪জনকে আটক করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ