Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোটাররা ফিরতে শুরু করেছে নিজ এলাকায় লক্ষ্মীপুরে ভোট নিয়ে মহাজোটে উচ্ছাস, ঐক্যফ্রন্টে উদ্বেগ

লক্ষ্মীপুর থেকে | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৩ পিএম | আপডেট : ৪:৫০ পিএম, ২৬ ডিসেম্বর, ২০১৮

লক্ষ্মীপুরে ৪টি আসনে প্রচার-প্রচারনা ও গনসংযোগে ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের সমর্থক নেতা-কর্মীরা। জেলার সবকয়টি আসনে জয়ের ধারা বজায় রাখতে মরিয়া মহাজোটের প্রার্থীরা। হামলা ও গ্রেফতারের ভয়ে প্রচার প্রচারনায় কিছুটা পিছিয়ে রয়েছে ঐক্যফ্রন্টে প্রার্থীরা।
লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে মহাজোট প্রার্থী শিল্পপিত ড,আনোয়ার হোসেন খাঁন এবং ঐক্যফ্রন্ট প্রার্থী শাহাদাৎ হোসেন সেলিম। লক্ষ্মীপুর-২ রায়পুর আসনে মহাজোট প্রার্থী কাজী শহিদুল ইসলাম পাপুল, বিএনপি দলীয় প্রার্থী জেলা বিএনপি’র সভাপতি আবুল খায়ের ভূইয়া। লক্ষ্মীপুর-৩ সদর আসনে মাহজোট প্রার্থী একেএম শাহজাহান কামাল ঐক্যফ্রন্টের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী । লক্ষ্মীপুর-৪ রামগতি-কমলনগর আসনে মহাজোটের প্রার্থী মেজার আবদুল মান্নান(অবঃ) ঐক্যফ্রন্টের প্রার্থী জেএসডির সভাপতি আসম আবদুর রব’র মধ্যে মূল প্রতিদ্ধন্ধিতা হবে।
ভোটের দিন যতই ঘনিয়ে আসছে লক্ষ্মীপুরে ভোট নিয়ে দিন দিন মহাজোটের শিবিরে উচ্ছাস আর ঐক্যফ্রন্ট শিবিরে উদ্বেগ বৃদ্ধি পাচ্ছে। জেলার মানুষ রাজনীতি সচেতন এবং শান্তিপ্রিয়। তারা ভোটের ময়দানে সংঘাত কিংবা রক্তপাত দেখতে চান না, তারা নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে চায়। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে জেলার যে সব ভোটার দেশের বিভিন্ন স্থানে আবস্থান করছেন তারা ক্রমেই নিজেদের নির্বাচনী এলাকায় ফিরতে শুরু করেছেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর জেলার ৪টি সংসদীয় আসনে বর্তমানে ভোটার রয়েছে ১২ লাখ ৩৩ হাজার ৯২০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ লাখ ২৪ হাজার ১৫২ জন এবং নারী ভোটার রয়েছে ৬ লাখ ৯ হাজার ৭২০জন। দশম জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৪টি সংসদীয় আসনে ভোটার ছিলো ১০ লাখ ৫১ হাজার ২২২ জন। চলিত বছর ভোটারের সংখ্যা বেড়েছে ১ লাখ ৮২ হাজার ৬৯৮ জন, এসব ভোটারের অধিকাংশেরই বয়স এখন ১৮-২৮ বছর। আগামী ৩০ ডিসেম্বর জেলার ৪টি আসেন ৪৪৬টি কেন্দ্র ২৫৪৮টি কক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।
জেলার রামগঞ্জ উপজেলার হোটাটিয়া গ্রামের দেওয়ান বাড়ীর মোস্তফা দেওয়ান, একই এলাকার আবদুর রহিম সহ কয়েকজন জানায়, ভোট দিতে তারা বাড়ীতে এসেছেন। ৫ বছর পর জাতীয় নির্বাচন হতে যাচ্ছে, সবাই ভোট দিবে আমরাও নিজেদের ভোট দিতে ঢাকা থেকে বাড়ীতে এসেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ