Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সীতাকুন্ডে পেট্রোল বোমা হামলা রহস্যজনক বলছে স্থানীয়রা

চট্টগ্রাম ব্যুরো ও সীতাকুন্ড সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

চট্টগ্রামের সীতাকুন্ডে ভাটিয়ারী ইউনিয়নের জাহানাবাদে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকদের প্রচারণায় পেট্রোল বোমা ও ককটেল হামলার অভিযোগ করা হয়েছে। আওয়ামী লীগের দাবি এতে ৩ জন অগ্নিদ্বগ্ধ ও আরও মোট ৮ জন আহত হয়েছে। আহত ছাত্রলীগ কর্মী আবু ছালেক, রায়হান, তৈয়ব উদ্দিন ও ছাদ্দাম চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। নৌকার প্রার্থী দিদারুল আলম এ ঘটনার জন্য বিএনপি সমর্থকদের দায়ী করেছেন। প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা ঘটনাটিকে রহস্যজনক বলে জানিয়েছে। অপরদিকে বিএনপির অভিযোগ আওয়ামী লীগের কর্মীরাই তাদের প্রচারণায় হামলা চালিয়ে ১৫ জনকে আহত করেছে। খবর পেয়ে পুলিশ ও বিজিবি ঘটনাস্থল পরিদর্শন করেছে। জানা যায়, গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার সময় সীতাকুন্ড ভাটিয়ারী ইউনিয়নের ২নং ওয়ার্ড জাহানাবাদ গ্রামে নৌকার প্রার্থী দিদারুল আলমের নৌকার সমর্থনে তার কর্মীরা প্রচারণার জন্য জড়ো হন। এ সময় ধানের শীষের প্রার্থী ইসহাক কাদের চৌধুরীর সমর্থকদের একটি মিছিল ঐ এলাকা অতিক্রম করার সময় এ হামলা হয়। দিদারুল আলমের অভিযোগ বিএনপি প্রার্থীর অনুসারী স্থানীয় ইউনিয়ন যুবদলের সভাপতি মো. খোরশেদ আলম মেম্বারের নেতৃত্বে তাদের উপর পেট্রোল বোমা ও ককটেল হামলা হয়।
নৌকার প্রার্থীর অভিযোগ অস্বীকার করে বিএনপি প্রার্থী মো. ইসহাক কাদের চৌধুরী বলেন, মাদামবিবিরহাটে তাদের অনুসারীরা প্রচারণা চালানোর সময় আওয়ামী লীগের কর্মীদের হামলায় যুবদল নেতা খোরশেদ আলম মেম্বারসহ অন্তত ১৫-২০ জন আহত হয়। আওয়ামী লীগ আমাদের প্রচারণা চালাতেই দিচ্ছে না। প্রতিনিয়ত আমাদের ওপর হামলা হচ্ছে আর উল্টো আমাদেরকেই দায়ী করা হচ্ছে। এ বিষয় সহকারী রিটার্নিং অফিসার ইউএনও মিল্টন রায় সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ প্রার্থীর প্রচারণায় বিএনপি প্রার্থীর সমর্থকরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পেয়েছি আমরা। সীতাকুন্ড থানার ওসি মো. দেলওয়ার হোসেন বলেন, হামলাকারীদের গ্রেফতারে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ