Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনে টাকা বিলির অভিযোগ ৮ কোটি টাকাসহ আটক ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোটি টাকা ছড়িয়ে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টার অভিযোগে এক ব্যবসায়ীসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। আটকৃতরা হলেন- আলী হায়দার (২৪), আলমগীর হোসেন (৩৮) ও জয়নাল আবেদীন (৪৫)। গতকাল রাজধানীর মতিঝিল থেকে তাদেরকে আটক করা হয়। র‌্যাব জানায়, আলী হায়দার আমদানি-রপ্তানি ও ঠিকাদারি কোম্পানি ‘ইউনাইটেড করপোরেশন’ এর ব্যবস্থাপনা পরিচালক। তার কাছে নগদ প্রায় ৮ কোটি টাকা ও ১০ কোটি টাকার চেক পাওয়া গেছে। অন্য দু’জন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী।
গতকাল মতিঝিলের সিটি সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ দাবি করেন, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মতিঝিল সিটি সেন্টারের ২৭ তলায় ইউনাইটেড করপোরেশনের অফিস থেকে তাদেরকে আটক করা হয়েছে। জব্দ করা টাকার সঙ্গে তারেক রহমানের ছবি সংবলিত এক বিএনপি নেতার প্রচারপত্র দেখা গেছে। এ ছাড়া ঢাকার একটি আসনের সব ভোটারের নাম-ঠিকানা সংবলিত একটি তালিকাও সেই অফিসে পাওয়া গেছে।
র‌্যাব ডিজি আরও দাবি করেন, আটককৃতদের একজন হাওয়া ভবনে কাজ করতেন। উদ্ধারকৃত টাকাগুলো একটি রাজনৈতিক দলের পক্ষে ভোট কেনার জন্য দুবাই থেকে বাংলাদেশে পাঠানো হয়েছিল। ওই প্রতিষ্ঠানের কথিত মালিক মাহমুদের অ্যাকাউন্টে এক মাসে ৭৩ কোটি টাকার লেনদেন হয়েছে। এর আগে গত সোমবার রাজধানীর শাজাহানপুর আল বারাকা হাসপাতালের সামনে থেকে চার লাখ টাকাসহ দু’জনকে আটক করেছে পুলিশ। তারা দু’জনে বিএনপির প্রার্থী মির্জা আব্বাসের সমর্থক এবং ভোট কিনতে টাকা ছড়াচ্ছিলেন বলে পুলিশ অভিযোগ করেন।



 

Show all comments
  • Thanks ২৬ ডিসেম্বর, ২০১৮, ২:১৭ এএম says : 0
    Nobody is safe in Bangladesh. Business people need cash money for various reasons. But if you want to loot that money with any excuse then nothing to say. If money coming from abroad what is the problem with Rab.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ