Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে জাপা প্রার্থীর ২৪ ঘণ্টার আলটিমেটাম

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দলীয় নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধসহ নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন রংপুর-৫ আসনের জাতীয় পার্টি ফখরুজ্জামান জাহাঙ্গীর। তা না হলে যে কোনো পরিস্থিতর জন্য নির্বাচন সংশ্লিষ্টরা দায়ী থাকবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।
গতকাল মঙ্গলবার দুপুরে মিঠাপুকুরের বলদীপুকুরে নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়রি দেন।
সংবাদ সম্মেলনে জাপা প্রার্থী এস এম ফখর-উজ-জামান জাহাঙ্গীর বলেন, আমরা হিংসা-বিদ্বেষ সংঘাত চাই না। আমরা ভোটের স্বাভাবিক পরিবেশ চাই। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হোক এটা আমাদের চাওয়া, সাধারণ মানুষের চাওয়া। কিন্তু বর্তমানে এখানে যে অবস্থা চলছে, তাতে ভোটের কোন পরিবেশ নেই।
তিনি বলেন, এই আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তার প্রত্যাহারসহ নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়া হলেও এখন পর্যন্ত কোনো প্রতিকার মেলেনি। সরকার দলীয় প্রার্থীর লোকজন ও প্রশাসন প্রতিনিয়ত তার দলীয় নেতাকর্মীদের গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশিসহ নানাভাবে হয়রানি করছে।
এস এম ফখর-উজ-জামান জাহাঙ্গীর বলেন, রাজনৈতিক বিবেচনায় সরকার দলীয় প্রার্থী তার পছন্দের লোকদের প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। আমরা সহকারী রিটার্নিং অফিসারের প্রত্যাহার ও প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে নতুন করে নিয়োগ দেয়াসহ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ২৪ ঘণ্টার মধ্যে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানাচ্ছি। তা না হলে উদ্ভুদ পরিস্থিতর জন্য নির্বাচন সংশ্লিষ্টরা দায়ী থাকবেন।

 

 



 

Show all comments
  • kallol ২৬ ডিসেম্বর, ২০১৮, ১০:৪৬ এএম says : 0
    Tumader Japar Mohashocib ki dalali korse awamiliger pokhee
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ