Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে বড়দিনের কেক কাটলেন নৌকা-ধানের শীষের প্রার্থী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম


রাজনৈতিক সৌহার্দ্য আর সম্প্রীতির দেখা মিলে পূণ্যভূমি সিলেটের নানা আয়োজনে। আবারও এমন দৃষ্টান্ত দেখালেন সিলেটের প্রধান দুই দলের রাজনীতিবিদরা। দেশের অন্যপ্রান্তে যখন আওয়ামী লীগ-বিএনপি নেতাদের মধ্যে চলছে দূরত্ব। সিলেটে তখন এক সাথেই বড়দিনের কেক কাটলেন দুই দলের নেতারা।

গতকাল মঙ্গলবার সকালে খ্রিস্টানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে নগরীর নয়াসড়কস্থ গীর্জায় সিলেট-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন ও ধানের শীষের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির একসাথে বড়দিনের কেক কাটলেন। খ্রিস্টান সম্প্রদায়ের সাথে তারা ভাগাভাগি করে নিলেন বড়দিনের আনন্দ। উৎসবে আরো উপস্থিত ছিলেন সিলেট সিটি মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমূখ।
বড়দিনের আয়োজনে উপস্থিত ছিলেন গির্জার ফাদারসহ খ্রিস্টান সম্প্রদায়ের বিশিষ্টজন, জেলা ও পুলিশ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। এমন শান্তিপূর্ণ সহাবস্থানের বিষয়ে স্থানীয় আওয়ামী লীগ, বিএনপিসহ বাম দলগুলোর নেতারা জানান, গণভোটে যুক্ত হওয়ার মধ্য দিয়ে ঐতিহাসিকভাবেই সিলেটের মানুষ শান্তি ও সম্প্রীতির ঐতিহ্য ধারণ এবং চর্চা করে আসছে। বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিদ্ব›দ্বী দলের নেতাকর্মীরা একে অন্যের সঙ্গে নানা বিষয়ে আলাপ-আলোচনা করেন। তবে দলগুলোর মধ্যে কয়েক দশক আগে যতটা আন্তরিকতা ও সৌহার্দ্য ছিল, এখন তা হ্রাস পেয়েছে। কিন্তু নির্বাচনে সহিংসতা, হানাহানিতে জড়ানোর মতো সম্পর্কের অবনতি এখনো হয়নি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ