Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনী প্রচারণায় বাঁধা হামলা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে

নেত্রকোনা-৫ আসনের বিএনপি প্রার্থী আলহাজ্ব আবু তাহের তালুকদারের সংবাদ সম্মেলন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ৬:৩৮ পিএম

হামলা মামলা গণগ্রেফতার ও নির্বাচনী প্রচারণায় বাঁধা প্রদানের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনের বিএনপির প্রার্থী আলহাজ্ব আবু তাহের তালুকদার। গতকাল মঙ্গলবার দুপুরে তিনি তার গ্রামের বাড়ী পূর্বধলা উপজেলার কান্দাপাড়া নিজ বাড়ীতে এই সংবাদ সম্মেলন করেন। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিএনপির প্রার্থী হিসেবে আমি আমার নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা শুরু করলে ক্ষমতাসীন দলের ক্যাডাররা আমার পোস্টার ছিঁড়ে ফেলছে। আমার প্রচারণার মাইক ভাংচুর করেছে। গত সোমবার আমার নির্বাচনী গণসংযোগ কালে আগিয়া ও বুধী এলাকায় আওয়ামীলীগের নেতাকর্মীরা পুলিশের ছত্রছায়ায় হামলা চালিয়ে নেতাকর্মীদের মারধর শুরু করলে জনগণ এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে। এ সময় পুলিশ বিএনপির নেতাকর্মীদের লক্ষ্য করে ২০ রাউন্ড গুলি ছুড়ে। আওয়ামীলীগ ক্যাডাররা ২৫টি মোটর সাইকেল ভাংচুর করে এবং ১২টি মোটর সাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়। তিনি চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, একদিকে আওয়ামীলীগের লোকজন আমার নির্বাচনী প্রচার প্রচারণায় বাঁধা, পোস্টার ছিঁড়ে ফেলা ও নেতাকর্মীদের অব্যাহত হুমকি ধমকি দিচ্ছে এবং অপরদিকে পুলিশ উপজেলা বিএনপি সভাপতি সম্পাদকসহ অর্ধ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে। কোন ঘটনা ছাড়াই পুলিশ ১১টি গায়েবী মামলায় প্রায় ৫ শতাধিক নেতাকর্মীকে আসামী করে প্রতিদিনই তাদের বাড়িঘরে হানা দিচ্ছে। তিনি এসব ব্যাপারে জেলা রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার বরাবরে বারবার লিখিত অভিযোগ করলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন কার্যকর পদক্ষেপ নেয়নি। সংবাদ সম্মেলনে তিনি যাতে নেতাকর্মীদের নিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনী প্রচার প্রচারণা চালাতে পারেন তার জন্য নির্বাচন কমিশন ও সরকারের সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ