Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় মোটরসাইকেল ব্যবহারে সাংবাদিকদের স্মারকলিপি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ৩:৫০ পিএম

একাদশ সংসদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের জন্য মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দেয়ার দাবি জানিয়েছে খুলনায় কর্মরত সাংবাদিকরা। মঙ্গলবার দুপুরে খুলনার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হেলাল হোসেনের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনের কাছে এ সংক্রান্ত একটি স্মারকলিপি দেয়া হয়।

স্মারকলিপিতে বলা হয়েছে, আগামী ৩০ ডিসেম্বরের একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের সাম্প্রতিক পরিপত্রে গণমাধ্যম কর্মীদের মোটরসাইকেলের স্টিকার না দেয়ার কথা বলা হয়েছে। যেটি অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। এমনকি নির্বাচনের দু’দিন আগে থেকে পরবর্তী তিনদিন মোটরসাইকেলের ওপর নিষেধাজ্ঞা জারি করায় পেশাদার সাংবাদিকদের নির্বাচনের দায়িত্ব পালন ছাড়াও অফিসিয়াল কাজেও বিঘ্ন ঘটবে।
এ কারণে প্রকৃত সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দেয়ার জন্য দাবি জানানো হয়।
স্মারকলিপি গ্রহণ করে খুলনার রিটার্নিং অফিসার মোহাম্মদ হেলাল হোসেন সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি নিয়ে তিনি নির্বাচন কমিশনে কথা বলে দ্রুত সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকে সহজ করার পদক্ষেপ নেবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ