Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহাজোট-ঐক্যফ্রন্ট সেয়ানে সেয়ানে লড়াই

যশোর জেলার ৬ আসন

যশোর থেকে শাহেদ রহমান | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

যশোর জেলার মোট ৬টি আসনে ভোটের ময়দানে আছেন মহাজোট ও ঐক্যফ্রন্টের প্রার্থী, কর্মী ও সমর্থকরা। মাঠে নেমেছেন কোমর বেঁধে। সেনাবাহিনী নামার পর গতকাল সোমবার ভোটের মাঠের চেহারা অনেটাই পাল্টে গেছে। ভোটাররাও বেশ নড়েচড়ে বসেছেন। জেলায় মোট ৩৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বণ্দ্বিতা করছেন। কিন্তু মূল প্রতিদ্ব›িদ্ব হবে মহাজোট ও ঐক্যফ্রন্টের নৌকা আর ধানের শীষের মধ্যে। জেলায় মোট ২০ লাখ ৯১ হাজার ৪শ’ ৩ জন ভোটার। এর মধ্যে প্রায় ২ লাখ নতুন ভোটার।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলায় পুরুষ-১০ লাখ ৪৮ হাজার ৭শ’ ৪৩ জন ও মহিলা ১০ লাখ ৪২ হাজার ৬শ’ ৬০ জন ভোটার। ভোট কেন্দ্র ৭শ’ ৯৯ টি ও ভোটকক্ষ ৪ হাজার ১শ’ ১৮টি।

যশোর-১ (শার্শা) আসনে মহাজোটের প্রার্থী শেখ আফিল উদ্দীন ও ঐক্যফ্রন্ট প্রার্থী মফিকুল হাসান তৃপ্তি, যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে মহাজোটের মেজর জেনারেল (অব.) নাছির উদ্দিন ও ঐক্যফ্রন্টের আবু সাঈদ মুহাম্মদ শাহাদৎ হুসাইন, যশোর-৩ (সদর) আসনে মহাজোটের কাজী নাবিল আহমেদ ও ঐক্যফ্রন্টের অনিন্দ্য ইসলাম অমিত, যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে মহাজোটের রণজিত কুমার রায় ও ঐক্যফ্রন্টের ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব, যশোর-৫ (মণিরামপুর) আসনে মহাজোটের স্বপন ভট্টাচার্য ও ঐক্যফ্রন্টের মুফতি ওয়াক্কাস এবং যশোর-৬ (কেশবপুর) আসনে মহাজোটের ইসমাত আরা সাদেক ও ঐক্যফ্রন্টের আবুল হোসেন আজাদের মধ্যেই লড়াই সীমাবদ্ধ থাকবে।
যশোর জেলা জুড়ে দিনরাত সমানতালে চলছে প্রচার-প্রচারণা। চষে বেড়াচ্ছেন প্রার্থীরা অলিগলি। প্রার্থীদের ঘুম হারাম হয়ে গেছে। ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে ভোট চাচ্ছেন, দোয়া চাচ্ছেন, দিচ্ছেন পাশে থাকার প্রতিশ্রুতি। কেউ সাড়া পাচ্ছেন, কেউবা পাচ্ছেন না। কয়েকদিন ধরে ভোটের ময়দানে একতরফা ব্যাটিং চলছিল, এখন পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে। কোন পক্ষই মাঠ ছাড়তে রাজি নয়। ভোটের দিন কী পরিস্থিতি দাঁড়াবে তা এই মুহূর্তে বলা যাচ্ছে না, তবে আভাস পাওয়া গেছে তরুণ ও মহিলা ভোটারদের ব্যাপক উপস্থিতি ঘটবে। তাদের ভেতর দেখা গেছে, জাতীয় এই নির্বাচনটিতে প্রচণ্ড আগ্রহ।



 

Show all comments
  • Mohammad Ali Refai ২৫ ডিসেম্বর, ২০১৮, ২:১৪ এএম says : 1
    বর্তমান বাস্তবতায় নির্বাচনে জয় লাভের জন্য আওয়ামী লীগের হাতে কোনো পুঁজি নেই।তাই হামলা-মামলায় তাদের কাছে শেষ সম্বল গাইডের মতো একমাত্র ভরসা!
    Total Reply(0) Reply
  • Zulfiqar Ahmed ২৫ ডিসেম্বর, ২০১৮, ২:১৫ এএম says : 0
    ইনশায়াল্রাহ এভাবেই সারাদেশে সেনাবাহিনীর বদৌলতে ভোটের মাঠের চেহারা বদলাবে।
    Total Reply(0) Reply
  • শাহাদাত সাদমান ২৫ ডিসেম্বর, ২০১৮, ২:১৬ এএম says : 1
    আমি আাগেই বলে দিলাম মহাজোট জিতবে ।
    Total Reply(0) Reply
  • আমিন মুন্সি ২৫ ডিসেম্বর, ২০১৮, ২:১৭ এএম says : 1
    পূর্বের ন্যায় বিএনপি এখানে তার ঘাটি ধরে রাখতে পারবে বলে আশাবাদি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ