Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ধানের শীষ প্রতীক পেলেন আব্দুল হামিদ ডাবলু

মানিকগঞ্জ-১ আসন

আরিচা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মানিকগঞ্জ-১ (শিবালয়-ঘিওর-দৌলতপুর) আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী নির্ধারণে আইনী জটিলতার অবসান হয়েছে। বিএনপির মনোনয়ন প্রাপ্ত এসএ জিন্নাহ কবিরের পরিবর্তে আব্দুল হামিদ ডাবলুকে ধানের শীষ প্রতীক প্রদানের হাইকোর্টের আদেশ বহাল রেখেছে চেম্বার বেঞ্চ।
এদিকে, পুরাতন একটি মামলায় গতকাল সোমবার মানিকগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিতে এলে এসএ জিন্নাহ কবিরের জামিন বাতিল করে জেল হাজতে পাঠানো হয়েছে। বিএনপি কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মানিকগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএ জিন্নাহ কবির চ‚ড়ান্ত প্রার্থী হিসেবে গত ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনী মাঠে গণসংযোগ শুরু করেন। কিন্তু আব্দুল হামিদ ডাবলু হাইকোর্টে মামলা করলে ১০ দিন পর জিন্নাহ কবিরের প্রার্থিতা বাতিলের আদেশ দিলে প্রচারণা থমকে যায়। হাইকোর্টের আপিল বিভাগে জিন্নাহ কবির আবেদন করলে গতকাল সোমবার ২৪ ডিসেম্বর আব্দুল হামিদের পক্ষে আদেশ বহাল থাকে।
উল্লেখ্য, এ আসনে আওয়ামীলীগ প্রার্থী এএম নাঈমুর রহমান ও এসএ জিন্নাহ কবির মামাতো-ফুফাতো ভাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ