Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিশু উন্নয়নে একসঙ্গে কাজ করার আহবান সায়মা ওয়াজেদ পুতুলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

শিশু উন্নয়ন ও অটিজম সংক্রান্ত বিষয়ে একসঙ্গে কাজ করার আহŸান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে ও বাংলাদেশ অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট ডিসঅর্ডার বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ পুতুল।
গতকাল সোমবার বাংলাদেশ শিশু একাডেমিতে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহŸান জানান।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন শিশু উন্নয়ন ও শিশু সুরক্ষামূলক প্রকল্প ও কর্মসূচিগুলোর মধ্যে সমন্বয় ও একটি সমন্বিত গাইড লাইন প্রণয়নের লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং সূচনা ফাউন্ডেশন যৌথভাবে এর আয়োজন করে।
দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডবিøউএইচও) শুভেচ্ছাদূত সায়মা ওয়াজেদ পুতুল বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারী ও শিশুদের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছে। এ কার্যক্রম আরও গতিশীল করতে মন্ত্রণালয়ের আওতাধীন দফতরগুলোকে একসঙ্গে সমন্বিতভাবে কাজ করতে হবে।
অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম বলেন, সুষ্ঠু ও সুন্দর জাতি গঠনে নিরাপদ মাতৃত্ব অত্যন্ত জরুরি। এ জন্য সারাদেশের কমিউনিটি ক্লিনিকে অক্সিজেন সিলিন্ডার স্থাপনের প্রস্তাব করা হয়েছে। নিরাপদ মাতৃত্ব শিশুদের ডিজঅ্যাবিলিটি কমিয়ে আনবে।
মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক শিশু সাহিত্যিক আনজীর লিটন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ