Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নৌকাকে সমর্থন দিলো মান্নান ভূইয়া পরিষদ

সরকার আদম আলী নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শিবপুর আসনে আওয়ামী লীগ প্রার্থী জহিরুল হক মোহন ও তার নৌকা মার্কাকে সমর্থন দিলেন বিএনপি মহাসচিব আব্দুল মান্নান ভূইয়ার নামে গঠিত› আব্দুল মান্নান ভূঁইয়া পরিষদ›। গত শনিবার নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি ও নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুল হাতে নৌকা প্রতীক তুলে দিয়ে প্রচারণায় নেমে পড়েছে এ পরিষদ।

জানা গেছে, ‹মাইনাস টু ফর্মুলায়› মইনউদ্দিন-ফখরুদ্দিন সরকারের সাথে যোগসাজস ও দলের ভেতর সংস্কারবাদীতার অভিযোগে বিএনপির সাবেক মহাসচিব ও সাবেক মন্ত্রী আব্দুল মান্নান ভূঁইয়াকে দল থেকে বহিষ্কার করেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এই অবস্থায় শিবপুরে তার অনুসারীরা তার নামে গঠন করেন ‹আবদুল মান্নান ভূঁইয়া পরিষদ›। এরই মধ্যে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করা হলে তিনি আবদুল মান্নান ভূঁইয়া পরিষদের ব্যানারে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাঁস প্রতীক নিয়ে শিবপুর আসন থেকে নির্বাচন করেন।

এ বছর বিএনপি শিবপুর আসনে নরসিংদী সদর উপজেলা পরিষদে দুবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মনজুর এলাহীকে দলীয় মনোনয়ন দিলে প্রথমে পরিষদের নেতৃবৃন্দ তাকে সমর্থন দেয়। কিছুদিন পর শোনা যায় মানান ভূঁইয়া পরিষদের কিছু নেতা আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সিরাজুল ইসলাম মোল্লাকে সমর্থন দিয়েছে। এসব ঘটনা নিয়ে শিবপুর তথা নরসিংদীর রাজনীতি ব্যাপক তোলপাড় শুরু হলে পরিষদের অবস্থা আবার নাজুক হয়ে পরে। এই অবস্থায় শনিবার পরিষদের সভাপতি শিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আরিফুল ইসলাম মৃধা পুনরায় আওয়ামী লীগ প্রার্থী জহিরুল হক মোহনের নৌকা মার্কার প্রতি সমর্থন ব্যক্ত করে। তবে তিনি জানান, নির্বাচনে নৌকা কে সমর্থন দিলেও তিনি আওয়ামী লীগে যোগদান করেন নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মান্নান ভূইয়া পরিষদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ