Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদগঞ্জে ধান কোর্টে, নৌকা মাঠে

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ৭:২২ পিএম

চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে নৌকা প্রতীকের প্রার্থী জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান নির্বাচনী মাঠে ব্যস্ত সময় পার করছেন। অন্যদিকে ধানের শীষের প্রার্থী এম এ হান্নানের মনোনয়নপত্র স্থগিত হওয়ায় প্রচারণা বাদ দিয়ে কোর্টে সময় কাটাচ্ছেন।

চুড়ান্ত মনোনয়ন পাওয়ার পর আ’লীগের প্রার্থী মুহম্মদ শফিকুর রহমান দলীয় নেতা-কর্মীদের নিয়ে সকাল থেকে দুপুর, বিকেল থেকে মধ্যরাত প্রচারনা, সাংগঠনিক সভা-সমাবেশ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আ’লীগের কেন্দ্রিয় ও জেলা নেতৃবৃন্দ নৌকার বিজয়ের লক্ষ্যে অভ্যন্তরীন বিরোধ নিরসন করে ঐক্যবদ্ধ হতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এরই মধ্যে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা একই মঞ্চে উঠে নৌকার বিজয় নিশ্চিতে আন্তরিকভাবে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন। ভোটের মাধ্যমে কিভাবে বিজয় ছিনিয়ে আনা যায় এনিয়ে নানা কৌশল ঠিক করছেন তারা। এছাড়া ধানের শীষের প্রার্থী এম এ হান্নানের প্রার্থীতা স্থগিত হওয়ার কারণে ফুরফুরে মেজাজে মুহম্মদ শফিকুর রহমান নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছে তার অনুসারী দলীয় নেতা-কর্মীরা। নৌকার বিজয়ের লক্ষ্যে নির্বাচনী এলাকায় বিরামহীন প্রচার-প্রচারনা চলছে।

অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী এম এ হান্নানের মনোনয়নপত্র চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশন বৈধ ঘোষণা করে। কিন্তু সোনালী ব্যাংকের ঋণ খেলাপীর অভিযোগ উঠায় হাইকোর্টের একটি বেঞ্চ ১৭ ডিসেম্বর তার মনোনয়নপত্র স্থগিত করেন। এ কারনে এম এ হান্নান এখন নির্বাচনী প্রচার-প্রচারনা থেকে বিরত রয়েছেন। তবে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে এম এ হান্নান আপিল করেছেন। সোমবার( ২৪ডিসেম্বর) আপিল ওপর শুনানী হবে বলে জানাগেছে।

এম এ হান্নান ঋণ খেলাপী নয়, হয়রানির উদ্দেশ্যে এম এ হান্নানের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে। তাদের বিশ^াস আপিল বিভাগে এম এ হান্নান তার প্রার্থীতার বিষয়ে ন্যায় বিচার পাবেন বলে মনে করেন নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ