Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে নৌকার অফিস ভাংচুর ককটেল বিস্ফোরণ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ১:১৯ পিএম

সিলেট শহরতলির শাহপরাণ গেইট এলাকায় সিলেট-১ আসনে ড. এ কে এ মোমেনের নির্বাচনী অফিস ভাংচুর, ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। শনিবার গভীর রাতে এ ঘটনাটি ঘটে। প্রতিবাদে রাতেই সড়ক অবরোধ করেন স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
বিষয়টি নিশ্চিত করেছেন শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন। তিনি জানান, খবর পেয়ে রাত আড়াইটার দিকে শাহপরাণ থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার গভীর রাত পৌণে ২টার দিকে শাহপরাণ গেইটস্থ আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে এ হামলা-ভাংচুর করে দুর্বৃত্তরা। এসময় তারা অফিসের চেয়ার টেবিল ভাংচুর করে রাস্তায় ফেলে রাখে। অফিসে অগ্নিসংযোগসহ ককটেল বিস্ফোরণ ঘটায়। তবে হামলার খবর দ্রুত ছড়িয়ে পড়লে শত শত ছাত্রলীগ, আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়ো হয়ে এর প্রতিবাদ করেন। তারা রাস্তা অবরোধ করে রাখেন।
হামলার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন সিলেটে অবস্থানরত কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেইন। এছাড়াও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ, জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ নেতা নাজমুল ইসলামসহ যুবলীগ ছাত্রলীগের নেতা কর্মীরা।
এস এম জাকির হোসেইন নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘যারা রাতের আধারে হামলা করে তারা কাপুরুষ। রাতের আধারে হামলা করাই বিএনপি-জামায়াতের কাজ। এখন থেকে তাদের কাজের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।’
শেষখবর পাওয়া পর্যন্ত রাত সোয়া তিনটায় শাহপরাণ (রহ.) থানা পুলিশের অনুরোধে রাস্তা অবরোধ প্রত্যাহার করা হয়েছে বলে জেলা ছাত্রলীগসূত্রে জানা গেছে।
শাহপরাণ থানার কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, নির্বাচনী অফিস ভাংচুরের ঘটনায় এখনো কাউকে আটক করা হয়নি। তদন্ত করে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ