Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিশ্বকাপ আয়োজনের সুযোগ হারাতে পারে ভারত!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে আইসিসি’র কোষাগারে ১৬০ কোটি রুপি জমা দিতে ব্যর্থ হলে ২০২৩ বিশ্বকাপ আয়োজনের সুযোগ হারাতে পারে ভারত। সেই সঙ্গে ২০২১ সালের চ্যাম্পিয়নস ট্রফিও আয়োজনটিও করতে পারবে না দেশটি। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (বিসিসিআই) এমন হুঁশিয়ারিই দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।
টি-টোয়েন্টি ২০১৬ সালের আসর ভারতের মাটিতে বসেছিল। সেই আসরের ট্যাক্স ডিডাকশনের ক্ষতিপূরণ হিসেবেই এমন দাবি করেছে আইসিসি। সংস্থাটির দাবি, ক্রিকেট গভর্নিং বডি দেশটির কেন্দ্রীয় অথবা রাজ্য প্রশাসনের কাছ থেকে ট্যাক্স কমানোর জন্য কোনো অনুমতি দেয়নি।
অক্টোবরে সিঙ্গাপুরে অনুষ্ঠিত আইসিসি’র বোর্ড মিটিংয়ে অর্থ পরিশোধের বিষয়টি ভারতকে স্মরণ করিয়ে দেওয়া হয়েছিল। বিসিসিআই বর্তমানে দেশটির সুপ্রিম কোর্ট কর্তৃক নিয়োগকৃত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স দ্বারা পরিচালিত হচ্ছে। বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের সুযোগ হাতছাড়া না করতে পারলে আগামী ৯ দিনের মধ্যে অর্থ পরিশোধ করতে হবে বিসিসিআইকে। আর সময় মতো অর্থ পরিশোধে বিসিসিআই ব্যর্থ হলে আইসিসিতে ভারতের নামে যে রাজস্ব জমা হবে তা থেকে ওই পরিমাণ অর্থ কেটে রাখার হুমকিও দেওয়া হয়েছে আইসিসি’র মিটিংয়ে।
তবে ভারতীয় বোর্ডের পক্ষ থেকে আইসিসি’র দাবিকে অস্বীকার করা হয়েছে। আইসিসি’র কাছে ওই আলোচনার মিনিটস -এর কপি দাবি করেছে তারা। প্রয়োজনে আইসিসি’র বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও হুমকি দিয়ে রাখল বিসিসিআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ