Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসিতে চিঠি জামায়াতমুক্ত নির্বাচন চায় গৌরব’৭১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন পুরোপুরিভাবে জামায়াতমূক্ত করতে নিবন্ধন বাতিল হওয়া এই দলটির প্রার্থীদের প্রার্থীতা বাতিল করে দেয়ার অনুরোধ করেছে ‘গৌরব ৭১’ নামের একটি সংগঠন। গতকাল শনিবার সংগঠনের সাধারণ সম্পাদক এফএম শাহিন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বরাবর নির্বাচন ভবনে জমা দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, সংবিধানের সঙ্গে জামায়াতের দলীয় গঠনতন্ত্র সাংঘর্ষিক হওয়ায় হাইকোর্ট দলটির নিবন্ধন অবৈধ ও বাতিল করেছে। এছাড়া একাত্তরের ভূমিকার জন্য দলটিকে ‘ক্রিমিনাল দল’ আখ্যায়িত করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল জানিয়েছে, এই দলটির শীর্ষ পদে স্বাধীনতা বিরোধীদের থাকা উচিত নয়। এমন অবস্থায় জামায়াতের নেতরা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন, যা নির্বাচনী আইনের সুস্পষ্ট লঙ্ঘন।
চিঠিতে জামায়াতে ইসলামীকে সন্ত্রাসী সংগঠন হিসেবে অভিহিত করে বলা হয়, কোনো যুদ্ধাপরাধী সংগঠন বাংলাদেশের নির্বাচনে অংশগ্রহণ করুক তা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী তরুণ প্রজন্ম চায় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ