Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খুনি-সন্ত্রাসীদের সাথে পুলিশ-র‌্যাব নৌকার হয়ে কাজ করছে

খুলনায় ২ আসনে বিএনপি প্রার্থীর প্রেস ব্রিফিং

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ৬:৫৮ পিএম

খুলনা-২ আসন থেকে সংসদ সদস্য প্রার্থী ও মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু শনিবার দলীয় কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিং-এ ২৪ ঘণ্টায় ৪৬ বিএনপি নেতা-কর্মীর গ্রেফতার এবং নগরীতে ভয়ংকর খুনি ও সন্ত্রাসীদের জড়ো করে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে সিটি কর্পোরেশন নির্বাচনের মডেলের নির্বাচন আয়োজনের ব্যবস্থা হচ্ছে বলে অভিযোগ করেছেন। তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের প্রত্যাহারের পর অবিলম্বে নিরপেক্ষ নতুন কমিশনার পোস্টিং দিয়ে পুলিশ বিভাগকে ঢেলে সাজিয়ে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টির দাবি জানান।
একই প্রেস ব্রিফিং-এ খুলনা-৩ আসনের বিএনপি প্রার্থী রকিবুল ইসলাম বকুল তার নির্বাচনী এলাকায় পুলিশ ও আওয়ামী লীগ সন্ত্রাসীরা মিলে যে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে তার বর্ণনা দিয়ে বলেন, আমরা মানুষকে একবার ডাক দেব এবং এর শেষ দেখে ছাড়ব।
ব্রিফিং কালে নজরুল ইসলাম মঞ্জু বলেন, আমরা সর্বত্র আওয়ামী লীগের গত দশ বছরের প্রতিহিংসার রাজনীতির বহিঃপ্রকাশ দেখতে পাচ্ছি। নগরীতে বিএনপি কর্মীদের ওপর হামলা, গণগ্রেফতার, হুমকি,পোস্টার ছেড়া মিলিয়ে এক ভয়ানক পরিবেশের সৃষ্টি করা হয়েছে। এটা কোন ভোট নয়। যেন শেখ হাসিনাকে পুনঃ নির্বাচিত করার নাটক চলছে।
রকিবুল ইসলাম বকুল ব্রিফিং-এ বলেন, আমরা সংবাদ সম্মেলন করার পরে এলাকায় নির্যাতন আরও বৃদ্ধি পাচ্ছে। আজ আমি এখানে আসব বলে, পুলিশ পোশাকে ও সিভিল ড্রেসে আমার বাড়ি ঘেরাও করে রেখেছে। তিনি বলেন, গতকাল সকাল থেকে শনিবার দুপুর পর্যন্ত ৪৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সেখানে পুলিশ ও আওয়ামী লীগের সন্ত্রাসীরা এক হয়ে গেছে। কাউন্সিলর কাউটের নেতৃত্বে বিএনপির লোকদের ওপর ব্যাপক হামলা ও নিপীড়ন চলছে। তিনি বলেন, গতকাল পুলিশ ধানের শীষের সক্রিয় মহিলা কর্মী বিধবা সালমা বেগমকে গ্রেফতার করে। এখন তার দুইটি দুধের শিশুর কান্নায় আকাশ বাতাস ভারী হচ্ছে। রাতে খালিশপুর বাজার সমিতির অসুস্থ নেতা খোদাবক্স কোরায়শীকে গ্রেফতার করা হয়েছে। অথচ তার নামে কোন মামলা নেই। যখন আমরা প্রেস ব্রিফিং করছি তখন যোগীপোলের মীর কায়সেদ আলীর বাড়ির সামনে থেকে ১৩ জনকে পুলিশ আটক করে নিয়ে গেছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ