Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আচরণ বিধি লঙ্ঘনের দায়ে কুমিল্লায় ধানের শীষের প্রার্থী ড. রেদোয়ান আহমেদকে ১০ হাজার টাকা জরিমানা করলো ম্যাজিষ্ট্রেট

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ৫:১৩ পিএম

আচরণ বিধি লঙ্ঘনের দায়ে কুমিল্লা-৭ চান্দিনায় ধানের শীষ প্রতীকের প্রার্থী বিশ দলীয় জোট এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার দুপুর ১২ টায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম ওই জরিমানা আদায় করেন।

তিনি জানান, ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. রেদোয়ান আহমেদ তার নিজ দল এলডিপি প্রধান কর্নেল অলি আহমেদ এর ছবি ব্যবহার না করে বিএনপি চেয়ারপার্সনের ছবি ব্যবহার করে ব্যানার ও পোষ্টার সাঁটিয়েছেন। সেগুলো অপসারণ করার জন্য তাকে ২৪ ঘন্টা সময় দেওয়া হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ে তিনি সেগুলো অপসারণ না করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ২০দলীয় জোট প্রার্থী ড. রেদোয়ান আহমেদ জানান, ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর আমাদের নেতা-কর্মীরা ২০ দলীয় জোট প্রধান বেগম খালেদা জিয়ার ছবি সম্বলিত পোষ্টার ও ব্যানার সাঁটিয়েছেন। সে সময় আমাদেরকে লিখিত বা মৌখিক ভাবে এসব কোন নিষেধাজ্ঞা দেয়নি নির্বাচন কমিশন
গত ১৯ ডিসেম্বর নির্বাচন কমিশন জোটের প্রধানের নয়, দলীয় প্রধানের ছবির বিষয়টি নিশ্চিত করেন। ততোদিনে পুরো উপজেলা জুড়ে আমার ব্যানার ও পোষ্টারে ছেয়ে গেছে। শুক্রবার সহকারী রিটার্নিং কর্মকর্তা আমাকে ২৪ ঘন্টা সময় বেঁধে দেন সকল পোষ্টার ও ব্যানার সরানোর জন্য। কিন্তু এতো অল্প সময়ে পুরো উপজেলার ব্যানার ও পোস্টার সরানো সম্ভব হয়নি। আজ শনিবার দুপুর ১২টায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওই অজুহাতে আমাকে ওই জরিমানা করে। যা আমার প্রতি বৈষম্যমূলক আচরণ করা হয়েছে।



 

Show all comments
  • Md Emon Hossen ২৩ ডিসেম্বর, ২০১৮, ১১:৫০ এএম says : 0
    সরকার একটি তথাকথিত নির্বাচন করতে যাচ্ছে। আইনের অপব্যবহার করে বিরোধী পক্ষকে দমন পিড়নে লিপ্ত হয়েছে। আইন ও আইনের প্রয়োগে নিজেদের ইচ্ছার প্রতিফলন ঘটাচ্ছে। আমি এই তথাকথিত বিচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ